Home> কলকাতা
Advertisement

#উৎসব: বিমান চলাচলে সমস্যা! বন্ধ হয়ে গেল 'বুর্জ খলিফা'র লেজার-শো

কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রকের তরফেও আপত্তি উঠেছে বলে খবর।

#উৎসব: বিমান চলাচলে সমস্যা! বন্ধ হয়ে গেল 'বুর্জ খলিফা'র লেজার-শো

নিজস্ব প্রতিবেদন:  কলকাতায় 'বুর্জ খলিফা'! এবারের পুজোয় ভিড় উপচে পড়ছে শ্রীভূমি স্পোটিং ক্লাবে। তবে, লেজার-শো আর দেখা যাবে না। কেন? 'বুর্জ খলিফা'র লেজার আলোর কারণে বিমান চলাচলে ব্যাঘাত ঘটছে খবর। সেকারণে লেজার-শো বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন পুজো উদ্যোক্তারা।

কলকাতা বিমানবন্দর লাগোয়া শ্রীভূমি স্পোটিং ক্লাবে পুজোর প্রধান উদ্যোক্তা খোদ রাজ্যের  দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী সুজিত বসু। স্রেফ এবছরই নয়, অতীতেও এই পুজো দেখতে এসে নতুন অভিজ্ঞতায় সাক্ষী থেকেছেন দর্শনার্থীরা। কখনও ঢুকে পড়েছেন বাহুবলীর সেটে, তো কখনও আবার কেদারনাথ দর্শন হয়েছে। এবারের থিম দুবাই-র সবচেয়ে উঁচু ভবন 'বুর্জ খলিফা'। সঙ্গে লেজার শো ও আরবীয় গানের ছন্দে জমজমাট আবহ। ফলে প্রতিপদ থেকে সকলেই ভিআইপি রোড-মুখী। ভিড় বাড়ছে মণ্ডপে।

 

এদিকে বিমানবন্দরের একটি নির্দিষ্ট রেডিয়াসের মধ্যে আবার লেজার আলোর ব্যবহার কিংবা ফানুস ওড়ানো নিষিদ্ধ। সংবাদ সংস্থা এনআইএ সূত্রে খবর, কোনও একটি জায়গায় লেজার লাইটে বিমান চলাচলে সমস্যা হচ্ছে। সোমবার রাতে এই মর্মে কলকাতা এটিসি বা এয়ার ট্রাফিক কন্টোলে অভিযোগ দায়ের করেছেন তিনটি আলাদা বিমান সংস্থার পাইলটরা। এমনকী, আপত্তি জানানো হয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রকের তরফেও। এরপর শ্রীভূমি স্পোটিং ক্লাবে লেজার শো বন্ধ করে দেওয়া হয়। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More