Home> কলকাতা
Advertisement

Fake Travel Agency: কম খরচে বিদেশে ভ্রমণ! লক্ষাধিক টাকার প্রতারণা সেক্টর ফাইভের ভুয়ো ট্রাভেল এজেন্সির

সোশ্যাল মিডিয়ায় সার্কি ট্রাভেলস নামে একটি এজেন্সি (Fake Travel Agency) বিজ্ঞাপন দেয়। অনেক কম খরচে থাইল্যান্ড, দুবাই, মলদ্বীপ, বালি, গোয়া সহ বিভিন্ন দেশে ঘুরতে (Foreign Trip) নিয়ে যাওয়া হবে বলে বিজ্ঞাপনে লেখা ছিল।

Fake Travel Agency: কম খরচে বিদেশে ভ্রমণ! লক্ষাধিক টাকার প্রতারণা সেক্টর ফাইভের ভুয়ো ট্রাভেল এজেন্সির

নিজস্ব প্রতিবেদন: দেশ-বিদেশে ঘুরতে নিয়ে যাওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ উঠল সেক্টর ফাইভের এক ট্রাভেল এজেন্সি সংস্থার বিরুদ্ধে (Fake Travel Agency)। এই ঘটনায় ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের হয়েছে। ওই এজেন্সির কর্মীরাও প্রতারিত হয়েছেন বলে অভিযোগ। তাঁরা বেতনও পাননি বলেও অভিযোগ। 

অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় সার্কি ট্রাভেলস নামে একটি এজেন্সি (Fake Travel Agency) বিজ্ঞাপন দেয়। অনেক কম খরচে থাইল্যান্ড, দুবাই, মলদ্বীপ, বালি, গোয়া সহ বিভিন্ন দেশে ঘুরতে (Foreign Trip) নিয়ে যাওয়া হবে বলে বিজ্ঞাপনে লেখা ছিল। সেই বিজ্ঞাপন দেখে বিভিন্ন মানুষ ঘুরতে যাওয়ার জন্য যোগাযোগ করে ওই সংস্থায়। প্রাথমিক কথাবার্তার পর ঘুরতে যাওয়ার জন্য কেউ পুরো টাকা বা কেউবা অর্ধেক টাকা জমাও দিয়ে দিয়েছিলেন। ১৫ মার্চের পর থেকে বিভিন্ন ট্যুরগুলো শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু গত ২ দিন ধরে এজেন্সির কর্মীরাই দেখেন যে, কর্ণধার থেকে শুরু করে অন্যান্য বড় মাথাদের মোবাইল সুইচড অফ। তাঁরাই তখন উদ্যোগী হয়ে যেসব মানুষরা ঘুরতে যাওয়ার জন্য টাকা জমা দিয়েছিলেন, তাঁদের সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের সব কিছু জানানো হয়। এরপর আজ সকালে কর্মীরা সংস্থায় এসে দেখেন যে, অফিস তালাবন্ধ। অফিসের সব কিছু নিয়ে চলে গিয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস।

আরও পড়ুন, Weather Updates: মার্চেই ৪৫ ডিগ্রি ছোঁবে কলকাতার পারদ? কী বলছে আবহাওয়া দফতর

Burdwan Suicide: তৃণমূলের জয়ের পর বাড়ি গিয়ে 'হুমকি' জয়ী কাউন্সিলরের, ঘরে মিলল অষ্টাদশীর ঝুলন্ত দেহ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More