Home> কলকাতা
Advertisement

ফের মহার্ঘ Petrol-Diesel, চলতি মাসে বাড়ল ১৪ বার, কলকাতায় কত?

 জানা গিয়েছে, ১৫ এপ্রিল তেল কোম্পানিগুলি পেট্রোল ও ডিজেলের দাম সামান্য কমিয়েছিল। কিন্তু, তখন দাম কমিয়ে মূল্য সংশোধন করা হয়নি। 

ফের মহার্ঘ Petrol-Diesel, চলতি মাসে বাড়ল ১৪ বার, কলকাতায় কত?

নিজস্ব প্রতিবেদন: আবার বাড়ল পেট্রোল ডিজেলের দাম। সঙ্কটকালে এইরকম মূল্য বৃদ্ধিতে কপালে ভাঁজ পড়েছে মধ্যবিত্তের। দফায় দফায় বেড়েই চলেছে জ্বালানির দাম। দেখা গিয়েছে চলতি মাসে দাম বেড়েছে ১৪ বার।  আজ কলকাতায় ২৩ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে লিটারপ্রতি ৯৩ টাকা ৭২ পয়সা। ডিজেলের দাম বেড়েছে লিটারে ৩০ পয়সা। কলকাতায় ডিজেলের নতুন দাম হয়েছে ৮৭ টাকা ৪৬ পয়সা। 

মঙ্গলবার, কলকাতায় ২২ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছিল লিটার পিছু ৯৩ টাকা ৪৯ পয়সা। ডিজেলের দাম বেড়েছিল লিটারে ২৫ পয়সা।  কলকাতায় ডিজেলের নতুন দাম ছিল ৮৭ টাকা ১৬ পয়সা। তার দুদিন আগে,  পেট্রোলের দাম লিটার প্রতি ১৬ পয়সা বেড়ে ছিল। তখন দাম হল ৯৩ টাকা ২৭ পয়সা। অন্যদিকে, সমান তালে বাড়ছে ডিজেলের দাম।

পশ্চিমবঙ্গ, অসম, কেরল, তামিলনাড়ু সহ পুদুচেরিতে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করার পর থমকে ছিল পেট্রোল ডিজেলের দাম।  নির্বাচন  মিটতেই বাড়তে শুরু করেছে পেট্রোল ও ডিজেলের দাম। একদিকে করোনা ব্ল্যাক ফাঙ্গাসের জেরে লকডাউন, তার দোহাই দিয়ে ঊর্ধ্বমুখী বাজার দরের দাম। তার উপর ঊর্ধ্বমুখী পেট্রোপণ্যের দাম।  জানা গিয়েছে, ১৫ এপ্রিল তেল কোম্পানিগুলি পেট্রোল ও ডিজেলের দাম সামান্য কমিয়েছিল। কিন্তু, তখন দাম কমিয়ে মূল্য সংশোধন করা হয়নি। 

Read More