Home> কলকাতা
Advertisement

'ডিএনএ টেস্ট না হওয়া পর্যন্ত দেহ নেবেন না', কলকাতার CP-কে চিঠি বিজেপি কর্মীর দাদার

আদালতের নির্দেশে ইতিমধ্যেই দ্বিতীয়বার ময়নাতদন্ত হয়েছে।

'ডিএনএ টেস্ট না হওয়া পর্যন্ত দেহ নেবেন না', কলকাতার CP-কে চিঠি বিজেপি কর্মীর দাদার

নিজস্ব প্রতিবেদন: যতক্ষণ না ডিএনএ টেস্ট হচ্ছে, ততক্ষণ পর্যন্ত দেহ নেবেন না! কলকাতা পুলিস কমিশনারকে এবার চিঠি দিলেন মৃত বিজেপি কর্মী অভিজিত্‍ সরকারের দাদা। ভাইয়ের দেহটি সঠিকভাবে সংরক্ষণ করার আবেদনও জানিয়েছেন তিনি।

ঘটনার সূত্রপাত ২ মে। ভোট ফল ঘোষণার পরই কাঁকুড়গাছিতে উদ্ধার হয় বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দেহ। দলের ট্রেড ইউনিয়নের নেতা ছিলেন তিনি। পরিবারের অভিযোগ, রাজনৈতিক কারণেই খুন করা হয়েছে অভিজিৎ-কে। কারা খুন করল? অভিযোগের তির তৃণমূলের দিকে। গেরুয়াশিবিরের দাবি, শাসকদলের মদতেই তাদের দলের কর্মীকে খুন করেছে দুষ্কৃতীরা। বেধড়ক মারধরের পর, গলায় তার পেচিয়ে মেরে ফেলা হয়েছে অভিজিৎ-কে। 

আরও পড়ুন: বাস্কুল সেতু থেকে নদীতে ঝাঁপ, খিদিরপুর ডকে আত্মহত্যা যুবকের

হাইকোর্টের নির্দেশে গতকাল আলিপুরের কমান্ড হাসপাতালে দ্বিতীয়বার ময়নাতদন্ত হয়েছে  বিজেপি কর্মী অভিজিৎ সরকারে দেহে। তাঁর দেহ শনাক্ত করার জন্য হাজির ছিলেন পরিবারের লোকেরা। ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরাও। মর্গ থেকে বেরিয়ে মৃতের দাদা বসেছিলেন, 'ভাইয়ের দেহটি সঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। বরং প্রমাণ লোপাটের জন্য দেহে যাতে দ্রুত পচন ধরে যায়, সেই চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার'। দাবি করেছিলেন, 'এতটাই পচন ধরে গিয়েছিল যে, ভাইকে চিনতে পারেননি তিনি'। এমনকী, অন্য কারও দেহে ময়নাতদন্ত করার অভিযোগে জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিদের চিঠি দিয়েছেন তিনি। দাবি জানিয়েছেন ডিএনএ টেস্টেরও। এবার চিঠি দিলেন কলকাতা পুলিস কমিশনারকেও।

প্রসঙ্গত, রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগ খতিয়ে দেখে হাইকোর্টের রিপোর্ট জমা দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশনের সাত সদস্যের কমিটি। অন্তর্বর্তীকালীন রায়ে  বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দেহেরও দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More