Home> কলকাতা
Advertisement

Arpita Mukherjee, SSC Scam: বিপুল পরিমাণ টাকা নিয়ে কী করতেন পার্থ-অর্পিতা? বাগুইআটির ফ্ল্যাটে মিলল সূত্র!

Arpita Mukherjee, Partha Chatterjee: প্রতিবেশীরা দাবি করেছেন, তাঁরা জানতেন যে ওই ফ্ল্যাটটি কোনও এক সিঙ্গারের। তদন্তকারীদের নজর এড়াচ্ছে না এই বিষয়টিও। ইডি আতস কাঁচের তলায় একের পর এক ফ্ল্যাট কেনার বিষয়টি।

Arpita Mukherjee, SSC Scam: বিপুল পরিমাণ টাকা নিয়ে কী করতেন পার্থ-অর্পিতা? বাগুইআটির ফ্ল্যাটে মিলল সূত্র!

নান্টু হাজরা: ইডির হেফাজতে অর্পিতা মুখোপাধ্য়ায়। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন তিনি। এবার তাঁর আরও একটি ফ্ল্যাটের হদিশ পাওয়া গেল বাগুইআটি থানা এলাকার আটঘরার একটি বহুতলে। জানা যাচ্ছে, অর্পিতা ২-বিএইচকে ফ্লাট কেনেন ২০১৭ সালে। ফ্ল্যাটের রেজিস্ট্রি হয় ২০১৯ সালে। কিন্তু তিনি কোনওদিন আসেননি এই ফ্ল্যাটে। সূত্রের খবর, ২০১৭ সালে পার্ক সার্কাস থেকে একটি দামী গাড়ি করে এক যুবক ফ্ল্যাট কিনবেন বলে আসেন। পরবর্তীতে তিনি-ই জানান যে, ওই ফ্ল্যাট নেবেন না। ফ্ল্যাট নেবেন অর্পিতা মুখার্জি নামে একজন। প্রায় ৩৮ লাখ টাকা ব্যয়ে ফ্ল্যাটটি কেনেন অর্পিতা। ফ্ল্যাটটিতে পার্কিংয়েরও সুবিধা আছে। ২০১৯ সালে ওই ফ্ল্যাটটির রেজিস্ট্রি হয়।

সূত্রের খবর, মাসের পর মাস অর্পিতা ওই ফ্ল্যাটের ইএমআই দিয়ে গিয়েছে। তবে বেশ কয়েক মাসের রক্ষণাবেক্ষণের খরচ বকেয়া রয়েছে ওই ফ্ল্যাটের। প্রতিবেশীরা দাবি করেছেন, তাঁরা জানতেন যে ওই ফ্ল্যাটটি কোনও এক সিঙ্গারের। কিন্তু তাঁরা কোনওদিন তাঁকে আসতে দেখেননি। প্রসঙ্গত, ফ্ল্যাটের দরজার হাতলে ধুলো পড়ে রয়েছে দেখা যায়। যা থেকে এটা বোঝা যাচ্ছে যে, দীর্ঘদিন ওই ফ্ল্যাটে কেউ আসেননি। তবে কি পার্থ-অর্পিতা তাঁদের এই বিপুল পরিমাণ টাকা তাঁরা এভাবে জমি, ফ্ল্যাট কিনে রোলিং করতেন? তদন্তকারীদের নজর এড়াচ্ছে না এই বিষয়টিও। ইডি আতস কাঁচের তলায় একের পর এক ফ্ল্যাট কেনার বিষয়টি। অন্যদিকে যে প্রোমোটার ওই ফ্যাটের নির্মাণে যুক্ত ছিলেন, তিনি বলেন, আবাসনের একটা অংশ (বি-ব্লক) জয়েন্ট ভেনচারে তৈরি করেছিলেন। সেখানে মালিকের অংশ মালিককে বুঝিয়ে দেন। তারপর জমি মালিকের কাছ থেকে ওই ফ্ল্যাট কিনে নেন অর্পিতা।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতিতে অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির পরই তাঁর একের পর এক সম্পত্তির হদিশ মিলেছে। ফ্ল্যাট, জমি, বাগানবাড়ি, নেইল পার্লার, কোম্পানি- কী নেই সেই তালিকায়! প্রসঙ্গত, অর্পিতা মুখোপাধ্য়ায়ের নামে মোট ১২টি কোম্পানির হদিশ মিলেছে। তার মধ্যে ৬টি কোম্পানির নথি মেলে মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে। Zee ২৪ ঘণ্টার হাতে আসে ইডির সিজার লিস্ট। সেই সিজার লিস্টে দেখা যায়, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে মিলেছে একাধিক জমি, বাড়ি ও কোম্পানির দলিলের কপি। বাজেয়াপ্ত প্রায় সব দলিলেই রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। আবার অর্পিতা মুখোপাধ্যায়ের ৩ কোম্পানিতে ডিরেক্টর হিসেবে নাম রয়েছে তাঁর বোনের স্বামীর। যা জানেনই না পেশায় গাড়িচালক ভগ্নীপতি। 

আরও পড়ুন, ED Arrested Arpita Mukherjee, SSC Scam: অর্পিতার ৩ সংস্থায় জয়েন্ট ডিরেক্টর 'রহস্যময়' কল্যাণ ধর! কে সে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More