Home> কলকাতা
Advertisement

দুর্গাপুজো করছে BJP? দিলীপ বললেন 'না', উল্টো কথা মুকুলের

ষষ্ঠীতে প্রধানমন্ত্রীকে দিয়ে পুজো উদ্বোধনের ভাবনা বঙ্গ বিজেপির।

দুর্গাপুজো করছে BJP? দিলীপ বললেন 'না', উল্টো কথা মুকুলের

নিজস্ব প্রতিবেদন: বিজেপি কি পুজো করছে? প্রশ্ন একটা অথচ উত্তর দু'রকম। দিলীপ বলছেন, কোনও রাজনৈতিক দল পুজো করে না। মুকুল দাবি করলেন, দুর্গাপুজোর আয়োজন করবে বিজেপি। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, দুর্গাপুজোকে কেন্দ্র করেই নিজেদের মধ্যে এমন মতপার্থক্য কেন?  

ষষ্ঠীতে প্রধানমন্ত্রীকে দিয়ে পুজো উদ্বোধনের ভাবনা বঙ্গ বিজেপির। ওই দিন ভাষণও দেবেন মোদী। কিন্তু পুজো খুঁজতে গিয়ে কালঘাম ছুটছে নেতৃত্বের। বাছা হয়েছে সল্টলেকের  ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারকে। তাহলে কি বিজেপিই পুজোর উদ্যোক্তা? মুকুল রায়ের জবাব,''এ রাজ্যে তো মনসা পুজোও শাসক দলের অনুমতি ছাড়া হয় না। এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্যের নেতারা একটা পরিকল্পনার কথা ভেবেছেন। দিলীপবাবু আছেন, পশ্চিমবঙ্গের পর্যবেক্ষকরাও ভাবছেন। ভার্চুয়াল কোনও জায়গায় উৎসবের আয়োজন করা যায় কিনা, তা ভাবা হচ্ছে। প্রতিমাও থাকবে। সল্টলেকের ইজিসিসি হল বুকের চেষ্টা চলছে। সাধারণ মানুষও পুজোয় সামিল হতে পারবেন।'' 

মুকুলের কথায় স্পষ্ট, রীতিমতো প্রতিমা পুজো করার ভাবনাচিন্তা করছে বিজেপি। বিষয়টি দিলীপ ঘোষও জানেন বলেই তাঁর দাবি। কার্যক্ষেত্রে একেবারে উল্টো কথা শোনালেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর কথায়, ''আমরা কোথাও পুজো করছি না।'' কিন্তু মুকুল রায় যে বললেন? দিলীপ বলেন,''আমি তো জানি না,পুজো করা বিজেপির কাজ নয়। সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। পুজো হবে বলে জানা নেই। পুজো করতে হলে বিধি মেনে ৫ দিনের হয়। আর পুজোর আয়োজন করা তো পার্টির কাজ নয়। আমরা ভারত মাতার পুজো করি।'' তা বোধনে তো ভাষণ দেবেন নরেন্দ্র মোদী? দিলীপের ব্যাখ্যা, বোধনে খালি শুভেচ্ছা জানাবেন প্রধানমন্ত্রী। 

মুকুল-দিলীপ একই দলের দুই নেতা- একজন রাজ্যসভাপতি, অন্যজন সর্বভারতীয় সহ-সভাপতি।ষ  অথচ পরস্পরবিরোধী মন্তব্য! ভোটের আগে বিজেপির জন্য যা মোটেও সুখকর নয়, মত অনেকেরই। 

আরও পড়ুন- শ্রীভূমিতে দেবীকে পরানো হল ২৫ কেজির গয়না, উদ্বোধন করবেন মমতা

Read More