Home> কলকাতা
Advertisement

ঢিলেমি রাজ্যেরই, মাঝেরহাট ব্রিজ নিয়ে রেলের কড়া জবাব পৌঁছল পূর্ত দফতরে

এবার মাঝেরহাট ব্রিজ নিয়ে মুখ্যমন্ত্রীর চিঠির পাল্টা চিঠি পাঠাল কেন্দ্রীয় রেলমন্ত্রক। চিঠিতে জানানো হয়েছে, কেন্দ্র নয় রাজ্যের ঢিলেমির কারণেই থমকে মাঝেরহাট ব্রিজের পুনর্নির্মাণ কার্য।

ঢিলেমি রাজ্যেরই, মাঝেরহাট ব্রিজ নিয়ে রেলের কড়া জবাব পৌঁছল পূর্ত দফতরে

নিজস্ব প্রতিবেদন: অব্যাহত কেন্দ্র বনাম রাজ্য লড়াই। আর এদিকে চিঠি, পালটা চিঠির মাঝেই থমকে মাঝেরহাট ব্রিজের কাজ। এবার মাঝেরহাট ব্রিজ নিয়ে মুখ্যমন্ত্রীর চিঠির জবাব পাঠাল কেন্দ্রীয় রেলমন্ত্রক। পূর্ত দফতর লেখা ওই চিঠিতে জানানো হয়েছে, কেন্দ্র নয় রাজ্যের ঢিলেমির কারণেই থমকে মাঝেরহাট ব্রিজের পুনর্নির্মাণ কার্য। এদিন রাজ্যকে কটাক্ষ করে একাধিক বিষয় উল্লেখ করা হয়েছে চিঠিতে। জানানো হয়েছে, সেতুর নকশা ও রক্ষণাবেক্ষণের পরিকল্পনার খুঁটিনাটি জানতে চাওয়া হলেও কোনও তথ্যই কেন্দ্রকে পাটায়নি রাজ্য। আর তার ফলেই কাজ এগোতে পারেনি কেন্দ্র। 

সোমবার ব্রিজের কাজ আটকে থাকার অভিযোগ জানিয়ে সোমবার কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, রেলের ওপরে ব্রিজের যে অংশ রয়েছে সেই অংশের কাজ শুরুর জন্য় রেলের অনুমোদন দরকার। সেপ্টেম্বর মাসের মধ্যে ব্রিজের কাজ শেষ হয়ে যাওয়ার কথা থাকলেও রেলের গাফিলতির কারণেই রেললাইনের উপরের অংশের নির্মাণকাজ শুরু করা যায়নি।

আরও পড়ুন: কানের দুলের জন্য শিশুকন্যাকে খুন ২ পড়শি গৃহবধূর! মিলল রক্তাক্ত দেহ

২০১৮-র ৪ সেপ্টেম্বর হঠাৎই ভেঙে পড়ে মাঝের হাট ব্রিজ। কথা ছিল এক বছরের মধ্যেই পুনর্নির্মাণ করা হবে সেতু। তবে বছর ঘুরলেও কাজ শেষ করা যায়নি। অভিযোগ, ২০১৮-র নভেম্বরে পূর্ত দফতর ব্রিজ ভাঙার কাজ শুরু করলেও রেলের অংশের জন্যই থমকে যায় ব্রিজের কাজ। রেল লাইনের ওপরের অংশের কাজ যেহেতু রেলেরই অধীনে, অন্যদিকে কাজ নিয়ে কেন্দ্রের একাধিক অভিযোগ সামনে আসায় বিশবাঁও জলের ব্রিজের ভবিষ্যত। তবে ফের একবার মাঝেরহাট ব্রিজ নিয়ে ময়দানে নেমেছে রাজ্য-কেন্দ্র। 

আরও পড়ুন: সরশুনার হোমে ৭ নাবালিকাকে যৌন হেনস্থা, অভিযোগ অস্বীকার কর্তৃপক্ষের

আর এসবের মাঝেই দুর্ভোগের শিকার নিত্য়যাত্রীরা। সেতু নির্মাণের সময়সীমা বেড়ে যাওয়ায় ক্ষোভ বাড়ছে শহবাসীর মধ্যে। দুই-এর মাঝে পড়ে ব্রিজের কাজ নিয়ে যথেষ্টই সন্দিহান সাধারণ মানুষ। 

Read More