Home> কলকাতা
Advertisement

করোনা আতঙ্কে পিছিয়ে গেল পুরভোট, বৈঠকে সিদ্ধান্ত কমিশনের

করোনা আতঙ্কের আবহে কমপক্ষে ১৫ দিন পিছিয়ে যাচ্ছে পুরভোট

করোনা আতঙ্কে পিছিয়ে গেল পুরভোট, বৈঠকে সিদ্ধান্ত কমিশনের

নিজস্ব প্রতিবেদন: করোনার (Coronavirus) ধাক্কা এবার পুরভোটেও। আজ সর্বদল বৈঠকে নির্বাচন পিছিয়ে গেল ১৫ দিন। জুন পর্যন্ত কলকাতা পুরবোর্ডের সময়সীমা। ফলে নির্বাচন কমিশন জানিয়েছেন এই পরিস্থিতিতে এখনই ভোট নয়।  ৩০ মার্চ অবধি স্থগিদ থাকবে সমস্ত কাজ। এপর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেবে কমিশন। শোনা যাচ্ছে, রমজানের পরই ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ পুরভোট পরিচালনার আবেদন জানিয়ে টুইট রাজ্যপালের

পুরভোট পিছিয়ে যাওয়ার আশঙ্কা ছিলই। করোনায় বিজেপি-তৃণমূল 'একজোট' হয়েছিল আগেই।  রবিবার সন্ধেয় তৃণমূল কংগ্রেসের টুইট করে বিবৃতি জারি করে। বিবৃতিতে বলা হয়েছে,''Covid 19-কে অতিমারী ঘোষণা করেছে WHO। মানুষের সুরক্ষার জন্য নির্দেশিকা জারি ও একাধিক পদক্ষেপ করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই সঙ্কটের সময়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে পুরসভার ভোট পিছিয়ে দেওয়ার আবেদন জানাচ্ছি আমরা। প্রতিটি রাজনৈতিক দলের উচিত জনসাধারণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অতিমারীর বিরুদ্ধে যুদ্ধে এগিয়ে আসা। নির্বাচন আসবে যাবে। এই ভয়ের সময় রাজনৈতিক দলগুলি হাতে হাতে দিয়ে সামাজিক সুরক্ষা নিশ্চিত করা উচিত।"

একই সুর শোনা গিয়েছে বিজেপির গলাতেও। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, বিপর্যয়ের আশঙ্কা থাকলে পুরভোট পিছিয়ে দেওয়াই শ্রেয়। 

Read More