Home> কলকাতা
Advertisement

TMC, Alo Rani Sarkar: Alo Rani প্রসঙ্গে Suvendu-কে টুইট খোঁচা Debangshu-র

এরপরে একুশের বিধানসভা ভোটে বনগাঁ দক্ষিণের TMC প্রার্থী ছিলেন Alo Rani Sarkar। যদিও ভোটে হেরে যান তিনি। এরপর BJP-র জয়ী প্রার্থী Swapan Majumdar-র বিরুদ্ধে মামলা করেন তিনি। 

TMC, Alo Rani Sarkar: Alo Rani প্রসঙ্গে Suvendu-কে টুইট খোঁচা Debangshu-র

নিজস্ব প্রতিবেদন: এবার শুভেন্দু অধিকারীকে সরাসরি আক্রমণ করলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য। শনিবার সকালে টুইট শুভেন্দু অধিকারীকে আক্রমণ করেন তিনি। 

টুইটে তিনি লেখেন, "শুভেন্দু বাবু, এই আলোরানী সরকারকেই তো আপনার দল ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার বিজপুর কেন্দ্রে প্রার্থী করেছিল। আপনাদের দলীয় প্রতীকে তিনি ১১% শতাংশ ভোটও দিয়েছিলেন! তখন তাঁর নাগরিকত্ব যাচাই করা হয়নি কেন? নাকি নিজের বেলায় আটিশুটি, পরের বেলায় দাঁতকপাটি?" 

 

আলোরানি (Alo Rani Sarkar) বিতর্কে তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জনপ্রতিনিধিত্ব আইনের ২৯(এ) ধারার ৫ নম্বর উপধারা লঙ্ঘন করেছে তৃণমূল, এমনটাই অভিযোগ শুভেন্দু অধিকারীর। বিদেশী নাগরিককে ভোটে জেতানোর চেষ্টা এবং সংবিধান বিরোধী কাজ করেছে তৃণমূল এমনটাই দাবি তাঁর।

তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী দেশের সার্বভৌমত্ব রক্ষায় ব্যর্থ তৃণমূল। একই সঙ্গে তাঁর দাবি রাজ্যে বাংলাদেশি নাগরিকদের বেআইনিভাবে বসবাসে মদত দেয় তৃণমূল। ভোট ব্যাঙ্ক বাড়াতে ভোটার কার্ড পাইয়ে দেওয়া হয় বলেও দাবি তাঁর। কিন্তু একজন বিদেশীকে প্রার্থী হিসেবে বেছে নেওয়া নজিরবিহীন বলেও দাবি করেন তিনি।      

 

তৃণমূল নেত্রী আলোরানি সরকারের বাংলাদেশি তকমার প্রসঙ্গে এই কথা বলেন দেবাংশু। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে আলোরানি সরকারকে প্রার্থী করে বিজেপি। 

আরও পড়ুন: SSC Group C মামলায় নয়া মোড়, উপদেষ্টা কমিটির ৫ সদস্যের বিরুদ্ধে এফআইআর CBI-এর

এরপরে একুশের বিধানসভা ভোটে বনগাঁ দক্ষিণের তৃণমূল প্রার্থী ছিলেন আলোরানি সরকার। যদিও ভোটে হেরে যান তিনি। এরপর বিজেপির জয়ী প্রার্থী স্বপন মজুমদারের বিরুদ্ধে মামলা করেন তিনি। সেই মামলার শুনানিতে স্বপন মজুমদারের আইনজীবী জানান, আলোরানি বাংলাদেশের নাগরিক। তখনই বিচারপতি জানান, দ্বৈত নাগরিকত্ব থাকলে কোনও ব্যক্তি নিজেকে ভারতীয় বলে দাবি করতে পারেন না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More