Home> কলকাতা
Advertisement

Kolkata Metro: স্টেশন থেকে দূরে মেট্রোর সুড়ঙ্গে মিলল মৃতদেহ, কীভাবে এমন ঘটনা, ঘনাচ্ছে রহস্য

Kolkata Metro: বুধবার সকালে থেকেই যথারীতি মেট্রো পরিষেবা চালু হয়েছে। কিন্তু মোটরম্যান দেহটি দেখলেন ৯টা ৪৭ মিনিটে। তাহলে তার আগে যেসব চালক ওই রাস্তা দিয়ে যাতায়াত করেছিলেন তারা কি দেহটি দেখতে পাননি, নাকি সেইসময় দেহটি সেখানে ছিল না?

Kolkata Metro: স্টেশন থেকে দূরে মেট্রোর সুড়ঙ্গে মিলল মৃতদেহ, কীভাবে এমন ঘটনা, ঘনাচ্ছে রহস্য

অয়ন ঘোষাল: মেট্রো রেলের সুড়ঙ্গের মধ্যে মিলল মরদেহ। বুধবার রবীন্দ্র সরোবর ও উত্তম কুমার স্টেশনের মধ্যে ওই মরদেহটি পাওয়া যায়। সেটি দেখতে পান মোটরম্যান। অফিস টাইমে বেশ কিছুক্ষণ ব্যহত হল মেট্রো পরিষেবা। সুড়ঙ্গের মধ্যে কীভাবে দেহ এল তা ভাবাচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষ ও পুলিসকে।

আরও পড়ুন-NCERT প্রস্তাব, এবার স্কুল-সিলেবাসে বাধ্যতামূলক রামায়ণ-মহাভারত!

রবীন্দ্র সরোবর  ও মহানায়ক উত্তমকুমার স্টেশনের মধ্যবর্তী একটি জায়গায় সুড়ঙ্গের মধ্যে পাওয়া ওই মৃতদেহ একাধিক প্রশ্ন তুলে দিল। যাঁর দেহ উদ্ধার হয়েছে তিনি মেট্রোর কর্মী নন। তাহলে তিনি টানেলের মধ্যে মহানায়ক উত্তম কুমার স্টেশনের মধ্য়ে প্রায় ১ কিলোমিটার গেল কীভাবে?

fallbacks

বুধবার সকালে থেকেই যথারীতি মেট্রো পরিষেবা চালু হয়েছে। কিন্তু মোটরম্যান দেহটি দেখলেন ৯টা ৪৭ মিনিটে। তাহলে তার আগে যেসব চালক ওই রাস্তা দিয়ে যাতায়াত করেছিলেন তারা কি দেহটি দেখতে পাননি, নাকি সেইসময় দেহটি সেখানে ছিল না? দেহটি যদি মেট্রো কর্মীর না হয় তাহলে থার্ড লাইন দিয়ে কীভাবে একজন প্রায় এক কিলোমিটার রাস্তা পেরিয়ে এলেন? নাকি ওই ঘটনার পেছনে অন্য কোনও কারণ রয়েছে।

ঘটনার খবর পেয়েই চলে আসেন মেট্রোর আধিকারিকরা। চলে আসে রিজেন্ট পার্ক থানার পুলিস।  দেহের ময়না তদন্ত হবে বাঙ্গুর হাসপাতালে। ওই দেহ নিয়ে যে বহু প্রশ্নের উত্তর মেট্রোরেলকে খুঁজতে হবে। তবে সবে মিলিয়ে এনিয়ে রহস্য দানা বাঁধছে। সুড়ঙ্গের মধ্যে দেহ মেলার পর কিছুক্ষণ বন্ধ ছিল মেট্রো পরিষেবা। মিনিট পঁয়তাল্লিশ পর চালু হয় পরিষেবা।

ওই ঘটনা নিয়ে মেট্রো রেলের তরফে বলা হয়, মেট্রোর কাছেও এই ঘটনা নতুন। আমরা তদন্ত শুরু করেছি। আগের ট্রেনের মোটর ম্যান কেন দেখতে পেলেন না তা খতিয়ে দেখা হচ্ছে। ট্রেনের ধাক্কায় এই মৃত্যু নয়। দুটি সংশ্লিষ্ট স্টেশনের সিসিটিভি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের আগে আর বেশি কিছু বলছি না। ১০.৫৯ থেকে সম্পূর্ন পরিষেবা চালু করা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More