Home> কলকাতা
Advertisement

Lok Sabha Election 2024| Left Front Candidate List: জোটে জট! 'এত আসন কী করে দাবি করে'? ISF-কে নিশানা বিমানের..

বাম-ISF জোট এখন কার্যত বিশ বাঁও জলে। আট আসনে একতরফাভাবে আগেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছিল নওশাদ সিদ্দিকীর দল। এরপর গতকাল, বৃহস্পতিবার ডায়মন্ড হারবার, যাদবপুর-সহ আরও ৫ আসনে প্রার্থী দিল তারা। এদিন ডায়মন্ড হারবার-সহ আরও ৫ আসনে প্রার্থীদের নাম  ঘোষণা করলেন বামফ্রন্ট  চেয়ারম্যান।

Lok Sabha Election 2024| Left Front Candidate List: জোটে জট! 'এত আসন কী করে দাবি করে'? ISF-কে নিশানা বিমানের..

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: জোটে জট! ISF-র ঘাড়েই এবার দায় চাপালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বললেন, 'ISF এর সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে। কখনও বৈঠকে আসেনি, ডাকা হলেও আসেনি। ওরা অনেক আসন চেয়েছিল। ৭-৮টা আসন শুনে ওরা মনক্ষুন্ন হয়। তার পরেও আলোচনা হয়। ব্যাপক আসন না পাওয়াতে হয়তো আসেনি। কিন্তু ওদের কথামত বামেদের উপর দায়িত্ব পড়ে না'। সঙ্গে প্রশ্ন, '২০২১ সালে তৈরি হওয়া দল এত আসন কি দাবি করে'?  

আরও পড়ুন:  Mamata Banerjee: মোদীকে অসংসদীয় ভাষায় আক্রমণ! মমতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ বিজেপির

 লোকসভা ভোটে এবার রাজ্যে ২০ আসন লড়বে বামেরা। বাকি থাকল জয়নগর ও মথুরাপুর। এদিন ডায়মন্ড হারবার-সহ আরও ৫ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

বামেদের প্রার্থী তালিকা
---
বসিরহাট--নিরাপদ সর্দার
--
ব্যারাকপুর-- দেবদূত ঘোষ
--
ডায়মন্ড হারবার-- প্রতীকুর রহমান
--
ঘাটাল--তপন গঙ্গোপাধ্যায়
--
বারাসত-- প্রবীর ঘোষ

আরও পড়ুন:  Watgunge: মৃতের বাড়িতে মিলল রড! ওয়াটগঞ্জকাণ্ডে তদন্তে ফরেন্সিক...

এদিকে বাম-ISF জোট এখন কার্যত বিশ বাঁও জলে।  আট আসনে একতরফাভাবে আগেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছিল নওশাদ সিদ্দিকীর দল। এরপর গতকাল, বৃহস্পতিবার ডায়মন্ড হারবার, যাদবপুর-সহ আরও ৫ আসনে প্রার্থী দিল তারা। বিমান বসু বলেন, 'ISF-এ জন্ম হয়েছে ২০২১ সালে। আমাদের বলেছিল ৮টা আসম লাগবে। এখন ১৩ আসনে নাম প্রকাশ করে দিয়েছে। আমি একটা প্রশ্ন করব তাদের, যে ধরনের রাজনৈতিক পরিস্থিতি, তাতে কি নির্বাচন লড়া সম্ভব প্রতিটি আসনে'।

বামফ্রন্ট চেয়ারম্যান জানান, 'ISF-র সঙ্গে আসন সমঝোতা নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে। আবার একাধিক কথা বলার জন্য় ডাকা হয়েছে, আসেনি। মহম্মদ সেলিম যেখানে দাড়িয়েছে সেখানে প্রার্থী দিতে চাইছিল ISF। বলার পর শ্রীরামপুরে দীপ্সিতাকে তুলতে বলেছিল।  গতকাল তারা প্রার্থী তালিকা প্রকাশ করেছে। প্রথমেই তারা অনেক আসনে প্রার্থী দেবেন বলে ইচ্ছে প্রকাশ করেন। কথা হচ্ছিল তার মধ্যেই তারা তালিকা প্রকাশ করে। ওরা চাইছিল আটটি আসন মানে 56 টি বিধানসভা কেন্দ্র। দেড় হাজার বুথ ম্যান করতে হবে। আলোচনা হয় । তবে তারা যখন বুঝতে পারে ব্যাপক আসন হবে না, তারা আসেনি'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More