Home> কলকাতা
Advertisement

WB Lok Sabha Election 2024 Result: 'কংগ্রেস আমাদের একটু আন্ডার এস্টিমেট করে!', ইন্ডিয়ার পাশে থেকেও ক্ষোভ মমতার

WB Lok Sabha Election 2024  Result:  ভোটের পর দেশের বিভিন্ন দলের সঙ্গে যোগাযোগ নিয়ে মমতা বলেন, অখিলেশ, শরদ পাওয়ার, তেজস্বকে কনগ্রাচুলেট করেছি। রাহুলকেও মেসেজ করেচিলাম। কোনও উত্তর আসেনি। মনে হয় ভোটের জন্য ব্যস্ত আছে। ওরা যোগাযোগ করেনি। না করলেও যায় আসে না।

WB Lok Sabha Election 2024  Result: 'কংগ্রেস আমাদের একটু আন্ডার এস্টিমেট করে!', ইন্ডিয়ার পাশে থেকেও ক্ষোভ মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের ফলাফলের কথা বলতে গিয়ে কংগ্রেসকে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইন্ডিয়া ব্লকের আসন ভাগাভাগি নিয়ে বলতে গিয়ে মমতা বলেন, বাংলায় ওদের ২টো সিট দেব বলেছিলাম। ওরা রাজি হয়নি। আসলে ওরা আমাদের কিছুটা আন্ডার এস্টিমেট করে।

আরও পড়ুন-বিজেপিশাসিত রাজ্যে ২ লক্ষেরও ভোট বেশি নোটায়! নয়া রেকর্ড....

ফলাপল প্রকাশের বিকেলে এক সাংবাদিক সম্মেলন করে মমতা বলেন, কন্টাইয়ে জোতার পরও সার্টিফিকেট আটকে রেখে দিয়েছে অবজার্ভার। আরও সিট পাওয়ার কথা রয়েছে। তমলুকে ভোট হয়নি। ওথানে রিগ করা হয়েছে। রিকাউন্টিং হলে, ভিভিপ্যাড কাউ্ন্টিং হলে বোঝা যাবে আমরা জিতেছি। কন্টাই সিটে জেতার পরেও অবজার্ভার রাজনীতি করছে। একদিকে সিবিআইয়ের অত্যাচার, একদিকে ইডির অত্য়াচারের মধ্যে কাজ করতে হয়েছে। মিডিয়া মোডিয়া হয়েছিল। আপনাদের সার্ভে দেখে অবাক হয়েছিলাম। বিজেপির তৈরি করে দেওয়া সার্ভে দেখে। মনে হচ্ছিল আমি কি আমার নিজের উপরে আস্থা হারাচ্ছি! তিন মাস রাস্তায় ছিলান। মানুষের সঙ্গে আমার চোখে চোখে কোঅর্ডিনেশন হয়। প্রশাসন  আমাদের অনেক ভাবে অপমান করেছে। যেদিন প্রধানমন্ত্রী এসেছে সেদিনই আমাদের একটা করে ডিএম বাতিল করা হয়েছে। আমি খুশি বাংলার মানুষের রায়ে। যে সন্দেশখালি নিয়ে এত অপপ্রচার সেখানেও আমরা জিতেছি। উত্তরবঙ্গে ওদের হোম মিনিস্টারের মেরুদন্ড ভেঙেছে। যে ভাবে ওবজার্ভার ব্যবহার করা হয়েছে তার রাজনৈতিক বদলা আমরা নেব।

মমতা আরও বলেন, ভোট চলাকালীন ২৬ হাজার শিক্ষকের চাকরি খেয়ে নেওয়া হল, ১৫ লাখ ওবিসির সার্টিফিকেট বাতিল করে দেওয়া হল, ভোটের আগের দিন অনেককে নোটিস পাঠিয়ে ভয় দেখানো হয়েছিল। আমি খুশি মোদীজি সিঙ্গল লার্জেস্ট পার্টি হটনি। উনি ওর বিশ্বাসযোগ্যাতা নষ্ঠ করেছেন। হারের নৈতিক দায়িত্ব স্বীকার করে ওঁর পদত্যাগ করা উচিত। কারণ উনি বলেছিলেন ইস বার ৪০০ পার। আমি বলেছিলাম ২০০ পার হবে কিনা দেখে রাখুন। আমি বলেছিলাম পগার পার। এখন এই ফলের পর ওকে পায়ে ধরতে হচ্ছে টিডিপি ও নীতিশের। এদের আমি ভালো করে চিনি। এরা ইন্ডিয়াকে ভাঙতে পারবে না। দুই তৃতীয়াংশ মেজরিটি আর নেই। যা খুশি  আইন পাস করাতে পারবে না। মানুষ স্বাধীনতা  ফিরে পাক, মিডিয়া তার মতো কাজ করুন।

ভোটের পর দেশের বিভিন্ন দলের সঙ্গে যোগাযোগ নিয়ে মমতা বলেন, অখিলেশ, শরদ পাওয়ার, তেজস্বকে কনগ্রাচুলেট করেছি। রাহুলকেও মেসেজ করেচিলাম। কোনও উত্তর আসেনি। মনে হয় ভোটের জন্য ব্যস্ত আছে। ওরা যোগাযোগ করেনি। না করলেও যায় আসে না।

কংগ্রেসকে নিশানা করে মমতা বলেন, আপনারা অনেক সময় আমাকে আন্ডার এস্টিমেট করেন। আমি কী বলেছিলাম? তোমাদের দুটে সিট দিচ্ছি। তোমাদের একটাও বিধায়ক নিই। দুটে সিটেই জিতে যাবে। আমি বলেছিলাম তোমার ইন্ডিয়ার সঙ্গে অ্যাডজাস্ট করো। তাহলে তুমি একশো সিট পাবে। আমার কথাটা মিলেছে কী মেলেনি! কার লাভ হয়েছে! দেশের লাভ হয়েছে। আমি বলেছিলাম দেশ বাঁচান মোদীকে হঠান।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More