Home> কলকাতা
Advertisement

RG Kar Incident: অচলাবস্থা কাটাতে নমনীয় নবান্ন, আন্দোলনকারী ডাক্তারদের সঙ্গে আজই বৈঠক চান মমতা!

একমাস পার। আরজি কর কাণ্ডের প্রতিবাদে এখনও কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। যা প্রভাব ফেলেছে রাজ্যের চিকিত্‍সা ব্য়বস্থায়। মৃত্যু হয়েছে ২৩ জন রোগীর! পরিস্থিতি কবে স্বাভাবিক হবে? স্রেফ মুখ্যমন্ত্রীর অনুরোধই নয়, জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টও। সময়সীমা ছিল, আজ মঙ্গলবার বিকেল ৫টা। কিন্তু  কাজে  যোগ দেওয়া তো দূর, স্বাস্থ্য ভবনের সামনে এবার অবস্থান বিক্ষোভে জুনিয়র ডাক্তাররা।

RG Kar Incident: অচলাবস্থা কাটাতে নমনীয় নবান্ন, আন্দোলনকারী ডাক্তারদের সঙ্গে আজই বৈঠক চান মমতা!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: সুপ্রিম কোর্টের নির্দেশকে থোড়াই কেয়ার! স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান বিক্ষোভে জুনিয়র ডাক্তাররা। আন্দোলনকারীদের সঙ্গে এবার বৈঠকে বসতে চান স্বয়ং মুখ্যমন্ত্রী। নবান্নের তরফে বার্তা, আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা চাইলে এখনই নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে পারেন। মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব রয়েছেন নবান্নে। যেতে চাইলে তাদের নবান্নে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে'।

আরও পড়ুন:  R G Kar Incident: সতর্ক মুখ্যমন্ত্রী! মন্ত্রিসভাকে নির্দেশ, আরজি কর নিয়ে কোনও মন্তব্য করবেন না...

একমাস পার। আরজি কর কাণ্ডের প্রতিবাদে এখনও কর্মবিরতি ও প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। যা প্রভাব ফেলেছে রাজ্যের চিকিত্‍সা ব্য়বস্থায়। মৃত্যু হয়েছে ২৩ জন রোগীর! পরিস্থিতি কবে স্বাভাবিক হবে? স্রেফ মুখ্যমন্ত্রীর অনুরোধই নয়, জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টও। সময়সীমা ছিল, আজ মঙ্গলবার বিকেল ৫টা। কিন্তু সেই সময়সীমা পেরিয়ে গেলেও কাজে যোগ দিলেন না জুনিয়র ডাক্তাররা।

এদিন ৫ দফা দাবিতে স্বাস্থ্যভবন অভিযান করলেন আন্দোলনকারীরা। হাত প্রতীকী মস্তিষ্ক। করুণাময়ী থেকে সল্টলেক সেক্টর ফাইভে স্বাস্থ্যভবন পর্যন্ত মিছিল করলেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু স্বাস্থ্যভবনে ঢুকতে না পেরে শেষপর্যন্ত রাস্তাতেই বসে পড়েন তাঁরা। সঙ্গে হুঁশিয়ারি, দাবি যতক্ষণ মানা হচ্ছে, ততক্ষণে স্বাস্থ্যভবনের সামনে চলবে না ধরনা। 

এর আগে, সোমবার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'এক মাস তো হয়ে গেল। আমি অনুরোধ করব, পুজোয় ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন'। জুনিয়র ডাক্তাররা সাফ জানান, বিচার না পাওয়া পর্যন্ত তাঁরা কোনও উৎসবে শামিল হবেন না। মুখ্যমন্ত্রীর ওই মন্তব্যকে 'অসংবেদনশীল' বলে অভিহিত করেছেন তাঁরা।

আরও পড়ুন:  Kolkata Doctor Rape And Murder Case: ঘটনার দিন কোথায় ছিল সন্দীপের মোবাইল লোকেশন? এবার 'নমিতা'র দিকে আঙুল...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More