Home> কলকাতা
Advertisement

Madhyamik 2023, Mamata Banerjee: মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে ভবানীপুরের স্কুলে মুখ্যমন্ত্রী

২৩ ফ্রেরুয়ারি থেকে শুরু হয়েছে মাধ্যমিক। এদিন ছিল জীবনবিজ্ঞান পরীক্ষা। 

Madhyamik 2023, Mamata Banerjee: মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে ভবানীপুরের স্কুলে মুখ্যমন্ত্রী

অর্কদীপ্ত মুখোপাধ্যায়: মাধ্যমিক চলছে। ভবানীপুরের একটি স্কুলে গিয়ে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী। পরীক্ষার জন্য কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে? স্কুলের আধিকারিকদের সঙ্গে দীর্ঘক্ষণ কথাও বললেন তিনি।

২৩ ফ্রেরুয়ারি থেকে শুরু হয়েছে মাধ্যমিক। এদিন ছিল জীবনবিজ্ঞান পরীক্ষা। গেটের বাইরে তখন অভিভাবকদের ভিড়। একে একে স্কুলের ভিতরে ঢুকছে পরীক্ষার্থীরা। সকালে আচমকাই ভবানীপুর গার্লস স্কুলে হাজির হন মুখ্যমন্ত্রী। পরীক্ষার্থীদের কোনও সমস্যা হচ্ছে কিনা, সে বিষয়ে খোঁজখবর নেন তিনি। মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করেন পরীক্ষার্থীরাও। এরপর অভিভাবক ও স্কুল আধিকারিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এদিকে সাগরদিঘি উপনির্বাচনের জন্য মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা দিন বদলে গিয়েছে। ২৭ ফেব্রুয়ারি বদলে পরীক্ষা হবে ১ মার্চ। শুধু তাই নয়, যেদিন মাধ্যমিক পরীক্ষা শুরু হল, সেই ২৩ ফেব্রুয়ারি বিধানসভায় বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব পাসের প্রতিবাদে পাহাড়ে বনধ ডেকেছিলেন বিনয় তামাং, অজয় এডওয়ার্ডরাও। 

আরও পড়ুন: TMC Twitter Account Hackd: তৃণমূলের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাকড; বদলে গেল নাম, উধাও লোগো

শিলিগুড়ির সভায় মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছিলেন, 'পাহাড়ে কোনও বনধ হবে না। কেউ রাস্তায় বসে পড়ল, আর স্কুলছাত্রী স্কুলে পৌঁছতে পারল না, পরীক্ষা দিতে পারল না। তার দায় কে নেবে? কেউ যেন ভুলেও একাজ করবেন না। আমি রাজনৈতিক দলগুলির কাছে বলব'। শেষপর্যন্ত বনধের সিদ্ধান্ত থেকে পিছু হটেন আন্দোলনকারীরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More