Home> কলকাতা
Advertisement

Mamata Banerjee: বাচ্চাদের জন্য কিছু করলে, বাচ্চা সাজতে হবে, মনটাকে বাচ্চার মতো করতে হবে: মমতা

"কেউ কেউ আছে পুরোটা না দেখেই চিৎকার করতে শুরু করে। একেবারে 'হরে কর কমবা'র মতো।"

Mamata Banerjee: বাচ্চাদের জন্য কিছু করলে, বাচ্চা সাজতে হবে, মনটাকে বাচ্চার মতো করতে হবে: মমতা

সুতপা সেন: "আপনি যখন একটা বাচ্চার জন্য কিছু তৈরি করবেন, আপনাকে প্রথমে বাচ্চা সাজতে হবে। মনটাকে বাচ্চার মতো হতে হবে। তবেই বাচ্চাকে বাচ্চার মতো শিক্ষা দিতে পারবেন।" বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান মঞ্চে এমনই বললেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

এ দিন নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান থেকে ২৬ টি জেলায় সিভিল সার্ভিস স্টাডি সেন্টারের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এরপর তিনি বলেন, "আমরা কত ছোট ছোট কবিতা পড়তাম। সেগুলো নিয়ে কখনও কিন্তু প্রশ্ন ওঠেনি...এখন আমি এঁদের ভাবতে বলব। আপনি যখন একটা বাচ্চার জন্য কিছু তৈরি করবেন, আপনাকে প্রথমে বাচ্চা সাজতে হবে। মনটাকে বাচ্চার মতো হতে হবে। তবেই বাচ্চাকে বাচ্চার মতো শিক্ষা দিতে পারবেন...কেউ কেউ আছে পুরোটা না দেখেই চিৎকার করতে শুরু করে। একেবারে 'হরে, করে কাম্বা'র মতো। এবার বলবে 'হরে, করে, কম্বা' কিছু হয় নাকি? আমি বলব হয়, নিশ্চয়ই হয়। আগেকার কবিতার বইগুলো দেখে নিন। অনেক কিছু চোখে পড়বে।" 

মুখ্যমন্ত্রী এবং তৃণমূল নেত্রীর দায়িত্ব সামলানোর, পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee) একাধারে কবিও। তাঁর বহু কালজয়ী কবিতার বই রয়েছে। তবে মুখ্যমন্ত্রীর কবিতা নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ করতে দেখা গিয়েছে নেটিজেনদের একাংশকে। 'থ্যাঙ্ক ইউ', 'হামবা', 'পিং পং'-এর মতো বাচ্চাদের কবিতা নিয়ে সমালোচনা করেছে একাংশ। মনে করা হচ্ছে বৃহস্পতিবার সেই সমস্ত কটাক্ষেরই জবাব দিলেন মুখ্যমন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Read More