Home> কলকাতা
Advertisement

কাটল জট, সোমবার সাড়ে ১১টায় খুলে দেওয়া হবে চিংড়িঘাটা উড়ালপুল

যদিও আশঙ্কা বেলা ১১ টার পর ব্রিজ খোলার কারণে দিনের শুরুতে দুর্ভোগে পড়তে পারেন অফিসযাত্রীরা। 

কাটল জট, সোমবার সাড়ে ১১টায় খুলে দেওয়া হবে চিংড়িঘাটা উড়ালপুল

নিজস্ব প্রতিবেদন: অবশেষে চিংড়িঘাটা ফ্লাইওভার নিয়ে জট কাটল। আগামিকাল অর্থাৎ সোমবার সকাল সাড়ে এগারোটার মধ্যেই খুলে যাবে উড়ালপুল। কেএমডিএ এবং কলকাতা পুলিসের টানা বৈঠকের পর এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে দু-তরফে। যদিও আশঙ্কা বেলা ১১ টার পর ব্রিজ খোলার কারণে দিনের শুরুতে দুর্ভোগে পড়তে পারেন অফিসযাত্রীরা। 

স্বাস্থ্য পরীক্ষার জন্য শুক্রবার থেকেই বন্ধ চিংড়িঘাটা উড়ালপুল। এর জেরে শনিবার দিনভর ইএম বাইপাসের যানজটে নাকাল হয়েছেন নিত্যযাত্রীরা। ২০ মিনিটের রাস্তা পেরতে সময় লেগেছে প্রায় ২ ঘণ্টা। রবিবার সকালে আরও জটিল হয় পরিস্থিতি। উড়ালপুল নিয়ে কার্যত দড়ি টানাটানি শুরু হয় কলকাতা পুলিস এবং কেএমডিএর মধ্যে। 

শনিবার ও রবিবার ছুটির দিন হওয়া সত্ত্বেও  মা উড়ালপুলের উপর, নীচ সমস্ত র‌্যাম্পেই তীব্র যানজট কার্যত চিন্তায় ফেলে কলকাতা ট্রাফিক পুলিসকে। এরপরই কেএমডিএকে তড়িঘড়ি চিঠি দিয়ে কলকাতা পুলিস নির্দেশ দেয় যে, সোমবার সকালেই খুলে দিতে হবে উড়ালপুল। যদিও পাল্টা চিঠি দিয়ে কেএমডিএ-র এই প্রস্তাব নাকচ করে কেএমডিএ। তাদের তরফে জানানো হয় যে, এখনও প্রয়োজনীয় কাজ শেষ হয়নি। কাজেই সোমবার দুপুরের আগে কোনও ভাবেই ব্রিজ খুলে দেওয়া সম্ভব নয়। 

আরও পড়ুন: চিংড়িহাটা ব্রিজ মেরামতির জের, মা ফ্লাইওভারে ২০ মিনিটের পথ পেরতে সময় লাগছে ২ ঘণ্টা

এরপরও নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে কলকাতা পুলিস। ৮টার মধ্যে উড়ালপুল খুলে দেওয়ার নির্দেশও চলে যায় স্থানীয় ট্রাফিক গার্ডদের কাছে। তবে শেষ পর্যন্ত দুতরফের বৈঠকে সকাল সাড়ে এগারোটায় উড়ালপুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Read More