Home> কলকাতা
Advertisement

কাঁপছেন না কি! আজ কিন্তু মরশুমের শীতলতম দিন

জাঁকিয়ে শীত পড়েছে দক্ষিণবঙ্গে। আজই মরশুমের শীতলতম দিন। কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১৩.২ ডিগ্রি সেলসিয়সে। স্বাভাবিকের থেকে তা এক ডিগ্রি কম। সকাল থেকেই ঠান্ডা হাওয়া।

কাঁপছেন না কি! আজ কিন্তু মরশুমের শীতলতম দিন

ওয়েব ডেস্ক: জাঁকিয়ে শীত পড়েছে দক্ষিণবঙ্গে। আজই মরশুমের শীতলতম দিন। কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১৩.২ ডিগ্রি সেলসিয়সে। স্বাভাবিকের থেকে তা এক ডিগ্রি কম। সকাল থেকেই ঠান্ডা হাওয়া।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পশ্চিমি ঝঞ্জা সরে যাওয়ায় মেঘমুক্ত আকাশে বাড়ছে উত্তরে হাওয়ার দাপট। সেজন্যই তাপমাত্রা নেমেছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী দু-তিন দিন তাপমাত্রা আরও কমবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

এদিকে, উত্তরাখণ্ডে প্রবল ঠান্ডায় গত দুদিনে মৃত্যু হল ২৪ জনের। শুধুমাত্র কুমায়ুনেই বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে তেরো জনের। এই প্রথম ডিসেম্বরের মাঝামাঝি তুষারপাত হয়েছে বাগেশ্বর এবং আলমোরায়। শুধু উত্তরাখণ্ডই নয়, উত্তর ভারত জুড়েই জাঁকিয়ে পড়েছে শীত। আরও ঠান্ডা পড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বেশ কিছু জায়গায় কুয়াশার কারণে আটকে পড়েছে ট্রেন। 

Read More