Home> কলকাতা
Advertisement

রাজ্যের আইন-শৃঙ্খলা প্রশ্নে জামিয়ার উদাহরণ টেনে রাজ্যপালকে বিঁধলেন চন্দ্রিমা

এদিন ধনকড়ের পাশাপাশি দিলীপ ঘোষের বিরুদ্ধেও তোপ দাগেন চন্দ্রিমা।

রাজ্যের আইন-শৃঙ্খলা প্রশ্নে জামিয়ার উদাহরণ টেনে রাজ্যপালকে বিঁধলেন চন্দ্রিমা

নিজস্ব প্রতিবেদন : "রাজ্যপাল রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে বলছেন। তাহলে জামিয়ার ঘটনা নিয়ে কিছু বলছেন না কেন? কোথায় আইন-শৃঙ্খলা নেই? সেটা রাজ্যপাল-ই বলুন।" বৃহস্পতিবার গান্ধীঘাটে বারাকপুরের পুলিস কমিশনার মনোজ ভার্মাকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankhar) ভর্ৎসনা প্রসঙ্গে পাল্টা তোপ দাগলেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya )।

তৃণল শিবিরের দাবি, সর্বত্র হাঁড়ির হাল খারাপ। আর তাই এবার আন্তর্জাতিক নারী দিবসে শ্রদ্ধানন্দ পার্ক থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত হাতে হাঁড়ি নিয়ে হাঁটার কর্মসূচি নিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেত্রী ও মহিলা কর্মীরা। সেই নিয়েই ছিল আজ সাংবাদিক বৈঠক। সেখানেই রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, "জামিয়ার (Jamia Islamia) ঘটনা অসাংবিধানিক ঘটনা। একটা পিস্তল নিয়ে যাচ্ছে একজন। আর পুলিস কিচ্ছু করছে না।" এরপরই এই প্রসঙ্গ টেনে রাজ্যপালকে একহাত নেন চন্দ্রিমা।

একইসঙ্গে এদিন বিজেপির অভিনন্দন যাত্রায় গিয়ে CAA, NRC-র বিরুদ্ধে প্রতিবাদ দেখানোর জন্য কলেজছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্তকে বাহবা দেন তিনি। বলেন, "এই মেয়ের সাহস আছে।" পাশাপাশি, কড়া সমালোচনা করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। অভিযোগ, গতকাল বিজেপির অভিনন্দন যাত্রায় নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রতিবাদ দেখাতে গিয়ে গেরুয়াবাহিনীর হাতে হেনস্থার শিকার হন সুদেষ্ণা। তাঁকে অশ্লীল শব্দ বলা হয়। ছিঁড়ে দেওয়া হয় পোস্টার। গালিগালাজ করা হয়।

আরও পড়ুন, টালা ব্রিজ বন্ধে মানুষের যাতে অসুবিধা না হয়, নিশ্চিত করবে প্রশাসন : মমতা

আরও পড়ুন, বন্ধুত্বের আড়ালে ৭ বছর ধরে গোপনে যুবতীর ১৮২টি সেক্সক্লিপ রেকর্ড করে ২ যুবক!

পরে সেই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে বইমেলায় দিলীপ ঘোষ বলেন, "চোদ্দ পুরুষের ভাগ্য ভালো যে অন্য কিছু করেনি।" বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে। এদিন ধনকড়ের পাশাপাশি দিলীপ ঘোষের বিরুদ্ধে তোপ দাগেন চন্দ্রিমা। বলেন, "এই ধরনের কাজ এরা কী করে করল? বাচ্চাদের সঙ্গে করল? এরা কী করে বলছে, এই করে ছেড়ে দিতেন কি, কী করতেন! এসব বলে তিনি প্রাইস পোস্টিং পাচ্ছেন। কীসের অভিনন্দন করছেন? উনি মহিলাদের উপর আক্রমণ করছেন।

Read More