Home> কলকাতা
Advertisement

Bypolls: রাজ্যে আসছে ১৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

১২ এপ্রিল ভোট বালিগঞ্জ ও আসানসোলে।

Bypolls:  রাজ্যে আসছে ১৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব প্রতিবেদন: বালিগঞ্জ ও আসানসোলে উপনির্বাচন (Bypolls)। রাজ্যে আসছে ১৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force)। প্রতিটি বিধানসভা কেন্দ্র ও বুথে মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। সঙ্গে থাকবে রাজ্য পুলিসও। আগামিকাল, শনিবার এডিজি(আইনশৃঙ্খলা)-র সঙ্গে বৈঠক কমিশনের।

সুব্রত মুখোপাধ্যায় মৃত্যুর পর খালি হয়ে গিয়েছে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রটি। তৃণমূলে যোগ দেওয়ার পর আবার আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল সুপ্রিয়। কবে উপনির্বাচন? ১২ এপ্রিল ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 

আরও পড়ুন: CBI In Rampurhat Massacre: 'কিছু লুকানোর নেই, CBI বিরোধিতা নয়', বগটুই কাণ্ডে সুপ্রিম কোর্টে যাচ্ছে না রাজ্য: সূত্র

আসানসোলে এবার তৃণমূল প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা। তাঁর বিরুদ্ধে অগ্নিমিত্রা পলকে প্রার্থী করেছে বিজেপি। বালিগঞ্জে ঘাসফুল চিহ্নে ভোটে লড়ছেন বাবুল সুপ্রিয়। এই কেন্দ্রে পদ্ম-প্রার্থী কেয়া ঘোষ। উপনির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বামেরাও।

আরও পড়ুন: SSC: সুপারিশ কমিটির সদস্যের সম্পত্তির পরিমাণ কত? জানতে চাইল হাইকোর্ট

এদিকে এই উপনির্বাচনের জন্য বদলে গিয়েছে উচ্চমাধ্যমিকের সূচি। নবান্নে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, ২ এপ্রিল থেকেই শুরু হচ্ছে পরীক্ষা। ২ এপ্রিলের পর ৪ ও ৫ এপ্রিল পরীক্ষা রয়েছে। কিন্তু তারপর আবার একেবারে ১৬ এপ্রিল পরীক্ষা। মাঝে ৬ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, কোনও পরীক্ষা থাকছে না। ২১ এপ্রিলও পরীক্ষা থাকছে না জয়েন্টের জন্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More