Home> কলকাতা
Advertisement

সারদা কেলেঙ্কারি: ফের তলব নীতু ঘনিষ্ট ব্যবসায়ীকে

নীতু ঘনিষ্ঠ ব্যবসায়ী সন্ধির আগওরয়ালকে ফের তাদের অফিসে ডেকে পাঠাল সিবিআই। ইস্টবেঙ্গল কর্তার সঙ্গে সেবি সহ অন্যান্য আর্থিক নিয়ামক সংস্থার যোগ খুঁজতেই সন্ধিরকে আজ সিবিআই অফিসে ডাকা হয়েছে। তলব করা হয়েছে সন্ধিরের বাবা সজ্জন আগরওয়ালকেও।

সারদা কেলেঙ্কারি: ফের তলব নীতু ঘনিষ্ট ব্যবসায়ীকে

কলকাতা: নীতু ঘনিষ্ঠ ব্যবসায়ী সন্ধির আগওরয়ালকে ফের তাদের অফিসে ডেকে পাঠাল সিবিআই। ইস্টবেঙ্গল কর্তার সঙ্গে সেবি সহ অন্যান্য আর্থিক নিয়ামক সংস্থার যোগ খুঁজতেই সন্ধিরকে আজ সিবিআই অফিসে ডাকা হয়েছে। তলব করা হয়েছে সন্ধিরের বাবা সজ্জন আগরওয়ালকেও।

রাজ্যের পাশাপাশি দিল্লির রাজনৈতিক মহলেও সন্ধির ও সজ্জনের প্রভাব রয়েছে বলে দাবি সিবিআইয়ের। এই দুই ব্যবসায়ীর রাজনৈতিক যোগাযোগ খাটিয়েই কি নীতু সারদার অর্থ নয়ছয় করেছিলেন? তা নিয়ে জেরার মুখে পড়তে চলেছেন ময়দান ঘনিষ্ঠ আরও কয়েকজন। ডাকা হয়েছে নীতুর ব্যক্তিগত হিসাবরক্ষককেও।

গোটা তদন্ত প্রক্রিয়ায় সহযোগিতা করছেন সারদার দুই মহিলা কর্মী। তাঁরা মিডল্যান্ড পার্কের অফিসে নগদ লেনদেনের হিসেব দেখতেন। সারদা তদন্তে আরেক পুলিস কর্তাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দেবেন বিশ্বাস নামে ওই প্রাক্তন আইপিএস সারদা রিয়েলটি ও সারদা রিসর্ট সংস্থার পরামর্শদাতা হিসেবে কাজ করতেন। বাঁকুড়ায় সারদার ল্যান্ডমার্ক সিমেন্ট কারখানা ও কোপাইয়ে রিসর্ট কেনাবেচার ব্যাপারে তাঁকে জেরা করবে ইডি। সারদা তদন্তে নেমে ইতিমধ্যেই প্রাক্তন ডিজি রজত মজুমদারের ফ্ল্যাটে তল্লাসি চালিয়েছে সিবিআই। আজ তাঁকে জেরা করা হচ্ছে। এই পরিস্থিতিতে আরেক প্রাক্তন আইপিএসকে ইডির তলব সারদা তদন্তে নতুন মাত্রা যোগ করল

Read More