Home> কলকাতা
Advertisement

SSC: অঙ্কিতার চাকরি ববিতাকে; বেতনের টাকাও পাবেন মামলাকারী, নির্দেশ হাইকোর্টের

'১৬ নম্বর কম পেয়েও মেধাতালিকার শীর্ষে!'  চাকরি গিয়েছে খোদ স্কুলশিক্ষা দফতরের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের। এমনকী, ২ কিস্তিতে বেতনের টাকাও ফেরতের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। 

SSC: অঙ্কিতার চাকরি ববিতাকে; বেতনের টাকাও পাবেন মামলাকারী, নির্দেশ হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: পরেশ-কন্যা অঙ্কিতা জায়গায় কাকে চাকরি দেওয়া হবে? মামলাকারী ববিতা সরকারকে ৩০ জুনের মধ্যে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট। এমনকী, বেতন বাবদ প্রথম কিস্তিতে যে ৭ লক্ষ ৯৬ হাজার টাকা ফেরত দিয়েছেন অঙ্কিতা, সেই টাকাও পাবেন ববিতা।

SSC নিয়োগে দুর্নীতি মামলায় খোদ মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করেছে হাইকোর্ট। এমনকী, ২ কিস্তিতে তাঁকে বেতনের টাকাও ফেরতের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রথম কিস্তিতে ইতিমধ্য়েই ৭ লক্ষ ৯৬ হাজার আদালতে জমাও দিয়েছেন অঙ্কিতা।

আরও পড়ুন: SSC: হাইকোর্টে হাজিরা এসএসসি চেয়ারম্যানের, 'ক্ল্যাশ' এড়াতে বিচারপতি গাঙ্গুলিকে মামলা ছাড়লেন বিচারপতি মান্থা

এদিন ফের মামলাটির শুনানি হয় হাইকোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানতে চান, 'ববিতা সরকারকে কি চাকরি দেওয়া হয়েছে? এখনও কেন তাঁকে নিয়োগ করা হল না'? SSC-র আইনজীবী জানান, 'ববিতাকে এখনও চাকরি দেওয়া হয়নি। এরপর নিয়োগ প্রক্রিয়া শুরু হবে'। শুনানি শেষে ৩০ জুনের মধ্যে ববিতাকে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। সঙ্গে বেতন বাবদ অঙ্কিতার ফেরত দেওয়া টাকাও।

হাইকোর্টের পর্যবেক্ষণ, 'মামলাকারী ববিতা সরকারকে বাদ দিয়ে মন্ত্রীর মেয়ের নাম তালিকায় ঢোকানো হয়। ওয়েটিং লিস্টে ববিতার নাম ছিল ২০ নম্বরে। পরে মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারী নাম ঢোকানো হয়। ফলে ববিতার চলে আসে ২১ নম্বরে। নির্লজ্জভাবে এই কাজ করেছে কমিশন। শূন্যপদে ববিতা সরকারই কমিশনের সুপারিশ ও নিয়োগ পাওয়া উচিত'।

আরও পড়ুন: Kolkata Couple Suicide Exclusive: শুধু উইল-ইমেল নয়, কবরের জায়গা-কফিন বাক্স কিনে আত্মঘাতী বাঁশদ্রোণীর যুগল!

২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ করে SSC। সে বছর শিক্ষক নিয়োগের পরীক্ষায় বসেছিলেন শিলিগুড়ির মেয়ে ববিতা সরকার। ওয়েটিং লিস্টে প্রথম ২০-তেই নাম ছিল তাঁর। এরপর স্রেফ দ্বিতীয় তালিকা প্রকাশ করা নয়, সেই তালিকায় একেবারেই শীর্ষে ছিল মন্ত্রীর পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নাম। এমনকী, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরিও পান তিনি। আর ববিতা চলে যান ওয়েটিং লিস্টে ২১ নম্বরে। কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন ববিতা। সেই মামলায় মন্ত্রী-কন্য়াকে চাকরি থেকে বরখাস্ত ও বেতন ফেরতের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More