Home> কলকাতা
Advertisement

Primary TET: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই ও ইডি যৌথ তদন্তের নির্দেশ হাইকোর্টের

দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে ৪৮ ঘণ্টার মধ্যে প্রাথমিক রিপোর্ট তলব করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Primary TET: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই ও ইডি যৌথ তদন্তের নির্দেশ হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআই ও ইডি যৌথভাবে তদন্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। শুধু তাই নয়. দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে ৪৮ ঘণ্টার মধ্যে প্রাথমিক রিপোর্ট তলব করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ঘটনাটি ঠিক কী? ২০১৪ সালে টেটের মেধাতালিকা যাঁদের নাম ছিল, তাঁরা চাকরি পান ২০২০ সালে। কিন্তু নিয়ম মেনে যোগ্য প্রার্থীদেরই কি নিয়োগ করা হয়েছিল? যৌথভাবে তদন্ত করবে সিবিআই ও ইডি। এদিন আদালত জানিয়েছে, তদন্ত স্বার্থে যদি প্রয়োজন হয়, সেক্ষেত্রে প্রাথমিক শিক্ষা সংসদের অ্যাডহক কমিটির সদস্যদেরও হেফাজতে জিজ্ঞাসাবাদ করতে পারবেন তদন্তকারীরা। তবে, ওই কমিটির সদস্য, ৯০ বছরের এক বৃদ্ধাকে অবশ্য হেফাজতে নেওয়া যাবে না।

আরও পড়ুন: Naushad Siddiqi: পুলিসকে মারার নির্দেশের প্রমাণ নেই, প্রায় দেড় মাস পর জামিন পেলেন নওশাদ

এদিকে ২০১৪ সালে টেটের উত্তরপত্র মূল্যায়ণের দায়িত্ব দেওয়া হয়েছিল একটি বেসরকারি সংস্থাকে। অভিযোগ, কনফিডেন্সিয়াল সেকশন নাম দিয়ে সেই সংস্থাকেই গোপনে কাজ করানো হয়েছিল। কেন? তদন্ত করে দেখবেন সিবিআই ও ইডি আধিকারিকরাও। এমনকী, তদন্তের আওতায় থাকবেন  প্রাথমিক শিক্ষা সংসদের তৎকালীন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More