Home> কলকাতা
Advertisement

Tapan Dutta Murder Case: তৃণমূল নেতা তপন দত্ত খুনেও সিবিআই, "দ্বিতীয় চার্জশিট কেন, তার মানে ঠাকুর ঘরে কে..." প্রশ্ন হাইকোর্টের

২০১১ সালের ৬ মে বালিতে খুন হন তৃণমূল নেতা তপন দত্ত। ঘটনার প্রায় ১০ বছর পর এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। 

Tapan Dutta Murder Case: তৃণমূল নেতা তপন দত্ত খুনেও সিবিআই,

নিজস্ব প্রতিবেদন: বালির তৃণমূল নেতা তপন দত্ত খুনের মামলায় সিবিআই (CBI) তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের (Calcutta High Court)। এত দিন এই মামলার তদন্ত করছিল সিআইডি (CID)। আগেই দুটো চার্জশিট জমা পড়েছে। ২৬ দিনের মাথায় অতিরিক্ত চার্জশিট কেন? প্রথম চার্জশিটে মন্ত্রী অরূপ রায়ের নাম থাকলেও, দ্বিতীয় চার্জশিটে কেন নাম বাদ পড়ল? প্রশ্ন তুলেছেন বিচারপতি।

বৃহস্পতিবারের শুনানিতে বিচারপতি  রাজশেখর মান্থা জানান, তপন দত্ত মামলার বিচার প্রক্রিয়া এবার থেকে সংগঠিত করবে সিবিআই। প্রয়োজন মনে করলে তদন্তও শুরু করতে পারে সিবিআই। ফলে একটা বিষয় স্পষ্ট যে, এবার থেকে এই মামলার বিচার প্রক্রিয়া সিবিআই-এর আদালতে হবে। ২০১১ সালের ৬ মে বালিতে খুন হন তৃণমূল নেতা তপন দত্ত। ঘটনার প্রায় ১০ বছর পর এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। 

২০১১ সালের ৩১ অগাস্ট এই খুনের মামলায় প্রথম চার্জশিট জমা দিয়েছিল সিআইডি। প্রথম চার্জশিটে মন্ত্রী অরূপ রায়ের-সহ সুভাষ ভৌমিক, রমেশ মহাত, কার্তিক দাস, ষষ্ঠী গায়েন ও অসিত গায়েনের নাম ছিল। প্রথম চার্জশইট পেশের ২৬ দিনের মাথায় অর্থাৎ ২৬ সেপ্টেম্বর দ্বিতীয় চার্জশিট পেশ করে সিআইডি। অভিযোগ, প্রথম চার্জশিটে বর্তমান মন্ত্রী অরূপ রায়-সহ আটজনের নাম থাকলেও, দ্বিতীয় চার্জশিটে তাঁদের নাম বাদ দেওয়া হয়। বলা হয়, তাঁদের বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। দ্বিতীয় চার্জশিটে আরও দু'জনের নাম যুক্ত করা হয়- সন্তোষ সিং, পি রাজু। এই মামলায় এখনও ২৮ জনের সাক্ষী নেওয়া হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More