Home> কলকাতা
Advertisement

Primary TET: টেটে ফের সিবিআই, ২৬৯ জনের বেতন বন্ধ করল হাইকোর্ট, বিকেল ৫.৩০ মধ্যে মানিক-রত্নার নিজামে হাজিরা

একই সঙ্গে প্রাইমারি বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্য ও সেক্রেটারি রত্না চক্রবর্তী বাগচীকে সোমবার বিকেল সাড়ে ৫টার মধ্যে সিবিআই-য়ের মুখোমুখি হওয়ার নির্দেশ আদালতের। সহযোগিতা না করলে হেফাজতে নিতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।   

Primary TET: টেটে ফের সিবিআই, ২৬৯ জনের বেতন বন্ধ করল হাইকোর্ট, বিকেল ৫.৩০ মধ্যে মানিক-রত্নার নিজামে হাজিরা

নিজস্ব প্রতিবেদন: ২০১৭ সালের টেট পরীক্ষার দ্বিতীয় নিয়োগ তালিকাও বেআইনি। সিবিআই তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আদালতের নির্দেশ,  ২৬৯ জনের চাকরি বেআইনি। এদের সকলের বেতন বন্ধ করতে হবে। ২৬৯ জন সোমবার থেকেই স্কুলের কোনও কাজে অংশগ্রহণ করতে পারবেন না। স্কুলে ঢুকতে পারবেন না।

একই সঙ্গে প্রাইমারি বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্য ও সেক্রেটারি রত্না চক্রবর্তী বাগচীকে সোমবার বিকেল সাড়ে ৫টার মধ্যে সিবিআই-য়ের মুখোমুখি হওয়ার নির্দেশ আদালতের। সহযোগিতা না করলে হেফাজতে নিতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযোগ, রাজ্যে পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ২৩ লক্ষ। তাঁদের মধ্যে মাত্র ২৬৯ জনকে ১ নম্বর বাড়িয়ে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া, এদের মধ্য়ে অনেকেই পরীক্ষায় পাশ না করলেও নিয়োগ দেওয়া হয়েছে।

আদালতের প্রশ্ন, ২৩ লক্ষ পরীক্ষার্থীর মধ্য়ে ২৬৯ জনকে কেন নিয়োগ করা হল? এছাড়া যেখানে ফেব্রুয়ারি মাসে বোর্ড জানিয়েছিল শূন্য পদ নেই, সেখানে ২০১৭ সালের ডিসেম্বর মাসে কীভাবে নতুন পদ তৈরি হয়? সেই প্রশ্নও করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এছাড়া একাধিক বেনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে রাজ্য সরকারকে তোপ দেগেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি জানান, এটা ২৬৯ জন নয়, ২০০৬৯ জন হবে। যেখানেই নিয়োগ সেখানেই তালিকা প্রশ্ন চিহ্নের মুখে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More