Home> কলকাতা
Advertisement

তরুণীকে যৌন হেনস্থার অভিযোগে সরানো হল বোস ইনস্টিটিউটের রেজিস্ট্রারকে

বোস ইনস্টিটিউটে চাকরিপ্রার্থী তরুণীকে যৌন হেনস্থার অভিযোগে সরানো হল রেজিস্ট্রার সুরজিত্‍ পানিগ্রাহীকে।  তিরিশে জুন ২৪ ঘণ্টায়  সম্প্রচারিত হয় রেজিস্ট্রারের কুকীর্তির এই খবর। দেশের প্রথম সারির গবেষণা প্রতিষ্ঠানে এই ধরনের কেলেঙ্কারির ঘটনায় তোলপাড় শুরু হয় রাজ্য জুড়ে।  কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে অভিযোগ জমা পড়ে রাষ্ট্রপতি দফতর, কেন্দ্রীয় ভিজিলেন্স কমিশনার এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকে।

তরুণীকে যৌন হেনস্থার অভিযোগে সরানো হল বোস ইনস্টিটিউটের রেজিস্ট্রারকে

ওয়েব ডেস্ক: বোস ইনস্টিটিউটে চাকরিপ্রার্থী তরুণীকে যৌন হেনস্থার অভিযোগে সরানো হল রেজিস্ট্রার সুরজিত্‍ পানিগ্রাহীকে।  তিরিশে জুন ২৪ ঘণ্টায়  সম্প্রচারিত হয় রেজিস্ট্রারের কুকীর্তির এই খবর। দেশের প্রথম সারির গবেষণা প্রতিষ্ঠানে এই ধরনের কেলেঙ্কারির ঘটনায় তোলপাড় শুরু হয় রাজ্য জুড়ে।  কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে অভিযোগ জমা পড়ে রাষ্ট্রপতি দফতর, কেন্দ্রীয় ভিজিলেন্স কমিশনার এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকে।

অভিযোগ খতিয়ে দেখার জন্য রাষ্ট্রপতির দফতর থেকে নির্দেশ যায় সংশ্লিষ্ট মন্ত্রকে। নড়েচড়ে বসে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক। শুরু হয় সুরজিত্‍ পানিগ্রাহীর বিরুদ্ধে ভিজিলেন্স তদন্ত। এরপরই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের তরফে অভিযুক্ত রেজিস্ট্রারকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সুরজিত্‍ পানিগ্রাহীর জায়গায় বোস ইনস্টিটিউটের নতুন রেজিস্ট্রার হিসেবে দায়িত্বভার নিচ্ছেন প্লান্ট বায়োলজি বিভাগের অধ্যাপিকা  শম্পা দাস।

 

Read More