Home> কলকাতা
Advertisement

কাটমানি নেওয়ার অভিযোগে বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বোমাবাজি, গুলি

ঘটনার উঠে আসছে প্রদীপ অধিকারী নামে এক বিজেপি কর্মীর বাড়ি। তাঁর বাড়ি তাপস চট্টোপাধ্যায়ের বাড়ির পাশেই। প্রদীপের বাড়ির ছাদ থেকেই বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ।  

কাটমানি নেওয়ার অভিযোগে বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বোমাবাজি, গুলি

নিজস্ব প্রতিবেদন:  বিধাননগর পুরসভার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের বাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি, গুলি। ঘটনায় আহত এক মহিলা। বোমার স্প্লিন্টারে অপর্ণা সেন নামে ওই মহিলার হাতে গুরুতর ক্ষত হয়েছে। তাঁকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডেপুটি মেয়রের বাড়ির সামনে বিধাননগর পুলিস কমিশনারেটের উচ্চ পদস্থ আধিকারিকরা রয়েছেন। এখনও পর্যন্ত এই ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। ঘটনার উঠে আসছে প্রদীপ অধিকারী নামে এক বিজেপি কর্মীর বাড়ি। তাঁর বাড়ি তাপস চট্টোপাধ্যায়ের বাড়ির পাশেই। প্রদীপের বাড়ির ছাদ থেকেই বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ। সুরজিত্ অধিকারী নামে এক অটোচালককে গ্রেফতার করেছে পুলিস। 

এদিন ঘটনার সূত্রপাত সকাল থেকেই। চিনার পার্ক থেকে রাজারহাট যাওয়ার রুটের অটো, টোটো, ম্যাজিকগাড়ির চালক ইউনিয়নরা ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগে বিক্ষোভ দেখাতে থাকেন। চিনার পার্ক মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। পরে তাপস চট্টোপাধ্যায়ের পাশাপাশি ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজিজুল হোসেনের বিরুদ্ধেও কাটমানি নেওয়ার অভিযোগ করেন তাঁরা। চালক ইউনিয়নের অভিযোগ, প্রত্যেক দিন রাস্তায় গাড়ি নামাতে হলে, তাঁদের কাছ থেকে ৮০ টাকা করে চাওয়া হয়। সেই টাকা না দিলেও তাঁদের হুমকি, এমনকি মারধর করা হয় বলেও অভিযোগ।

fallbacks

ফারুক-ওমর-মেহবুবরা জঙ্গি? কোথায় তাঁরা? কেন্দ্রের কাছে জবাব চাইলেন মমতা

তাঁদের আরও অভিযোগ, সব্যসাচী দত্ত বিধাননগর পৌরসভার মেয়র থাকাকালীন তাঁদের কাটমানি দিতে হয়নি। এরপর পুলিস গিয়ে অবরোধ তুলে দেয়। তখনকার মতো পরিস্থিতি মিটে গেলেও দুপুর থেকে তাপস চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বোমাবাজি শুরু হয়।

কয়েকজন যুবক বাড়ির সামনে বোমাভর্তি ব্যাগ ফেলে রেখে পালিয়ে যায় বলে অভিযোগ। বোমাবাজির পাশাপাশি, বাড়ি লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালানো হয় বলেও অভিযোগ। এখন পরিস্থিতি উত্তপ্ত রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন বিধাননগর পুলিস কমিশনারেটের উচ্চপদস্থ আধিকারিকরা।

 

Read More