Home> কলকাতা
Advertisement

Kolkata: খাস কলকাতায় উদ্ধার আগ্নেয়াস্ত্র, পরিত্যক্ত অটো থেকে বাজেয়াপ্ত তাজা বোমা, দেশি পিস্তল

গোপন সূত্রে খবর পেয়ে হরিদেবপুর থানার পুলিস শুক্রবার রাতে তিনটি অটোতেই তল্লাশি চালায়

Kolkata: খাস কলকাতায় উদ্ধার আগ্নেয়াস্ত্র, পরিত্যক্ত অটো থেকে বাজেয়াপ্ত তাজা বোমা, দেশি পিস্তল

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় বোমা অস্ত্র উদ্ধার। হরিদেবপুরে পরিত্যক্ত অটো  থেকে উদ্ধার করা হয়েছে ১৯টি বোমা। সঙ্গে উদ্ধা করা হয়েছে একটি আগ্নেয়াস্ত্র এবং দুটি বুলেট। এত অস্ত্র কোথা থেকে এল এবং কোথায় পাচার করা হচ্ছিল, কারা পাচার করছিল এই অস্ত্র, সবটাই এই মুহূর্তে খতিয়ে দেখছে পুলিস।

খাস কলকাতায় বোমা, অস্ত্র উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিদেবপুর এলাকায়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে একটি চাইল্ড হমের পাশের পরিত্যক্ত জমি গ্যারেজ হিসেবে ভাড়া নেওয়া হয় এবং বর্তমানে একটি ফাইন্যান্স কম্পানি গ্যারেজ হিসেবে ভাড়া নিয়েছে এটি। যে অটো এখানে দাঁড়িয়ে রয়েছে তার প্রতিটি অটোই ফাইন্যান্সের টাকা না মেটাতে পারায় কলকাতার বিভিন্নি জায়গা থেকে বাজেয়াপ্ত হওয়া অটো। 

ওই গ্যারেজে দাঁড়িয়ে থাকা তিনটি অটোই কাপড় দিয়ে ঢাকা ছিল। গোপন সূত্রে খবর পেয়ে হরিদেবপুর থানার পুলিস শুক্রবার রাতে তিনটি অটোতেই তল্লাশি চালায়। এরমধ্যে তৃতীয় অটো থেকে এই আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। পাওয়া যায় ১৯টি তাজা বোমা, দুটি কারতুজ এবং একটি দেশি পিস্তল। 

আরও পড়ুন: Anubrata Mandal: ১৭ দিনের মাথায় SSKM থেকে ছাড়া পেলেন অনুব্রত

বিস্ফোরক এবং অস্ত্র কে রাখল, কবে রাখা হয়েছিল এবং কতদিন ধরে অস্ত্র জমা করা হচ্ছিল এবং কেন তা খতিয়ে দেখছে পুলিস। এই মুহূর্তে পুলিসের হাতে সব থেকে বড় তথ্যসূত্র হরিদেবপুর ৪১ পল্লি ক্লাবের সামনে লাগানো সিসিটিভি ক্যামেরা। এই ক্যামেরার ফুটেজ পরীক্ষা করতে ইতিমধ্যেই ক্লাবে পৌঁছেছে থানার আধিকারিকরা। এই ফুতেজে ৩টি অটো এবং সামনের এলাকা পরিষ্কার দেখা যায়।        

 

ফাইনান্স সংস্থার কর্তা জানিয়েছেন যে গত ২০ দিন ধরে অটোটি এখানে বাজেয়াপ্ত হয়ে পরে রয়েছে। তাদের ক্যামেরার ফুটেজ বের করে দেখতে হবে কারা এই কাজ করেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More