Home> কলকাতা
Advertisement

BJP: মিছিলে বাধা!পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি কর্মীদের, তুলকালামকাণ্ড হাজরায়

ভবানীপুরে থানার সামনে পথ অবরোধ। অগ্নিমিত্রা পল, তনুজা চক্রবর্তী-সহ বিক্ষোভকারীদের আটক করল পুলিস।

BJP:  মিছিলে বাধা!পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি কর্মীদের, তুলকালামকাণ্ড হাজরায়

রণয় তেওয়ারি: বিক্ষোভ সমাবেশ শুরুর আগেই ধরপাকড়! কেন মিছিল করতে দেওয়া হল না? পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়লেন বিজেপি কর্মীরা। থানার সামনে রাস্তা অবরোধ করলেন মহিলা মোর্চার সদস্যরা। আটক করা হল বিধায়ক অগ্নিমিত্রা পল, তনুজা চক্রবর্তীদের। তুলকালামকাণ্ড হাজরায়।

ঘটনার সূত্রপাত রবিবার। বেলেঘাটায় প্রোমোটিং নিয়ে বিবাদে আক্রান্ত হন এক অন্তঃস্বত্ত্বা মহিলা। অভিযোগ, তৃণমূল বিধায়ক পরেশ পালের অনুগামী তাঁকে বেধড়ক মারধর করেন। এরপর হাসপাতালে যখন আলট্রাসাউন্ড পরীক্ষা করা হয়, তখন অবশ্য রিপোর্টে দেখা যায়, ওই অন্তঃস্বত্ত্বা মহিলার তেমন কোনও ক্ষতি হয়নি। তাঁর গর্ভস্থ সন্তানও ভালো আছে।  কেন এমন ঘটনা? বেলেঘাটার বাসিন্দা শিবশংকর দাস। তাঁর দাবি, নিজের জমির একটি অংশ প্রোমোটারকে দিয়েছিলেন তিনি। কিন্তু বছর দেড়েক আগে টাকা নিয়ে পালিয়ে যায় সেই প্রোমোটার! অভিযোগ, ওই জমিটি জবরদখল করার চেষ্টা করেন বেশ কয়েকজন প্রোমোটার। তাঁরা আবার স্থানীয় বিধায়ক পরেশ পালের অনুগামী। 

আরও পড়ুন: Manik Bhattacharya: ভিডিয়ো কলে সস্ত্রীক 'নিখোঁজ' মানিক, কী বললেন তিনি?

অভিযোগ, রবিবার রাতে শিবশংকরের বাড়িতে চড়়াও হয় ১৫-২০ জন দুষ্কৃতী। পরিবারের সদস্যদের বেধড়ক মারধর করে তারা। এমনকী, রেহাই পাননি অন্তঃস্বস্ত্বা পুত্রবধূও। লাথি মারা হয় পেটে! এই ঘটনার প্রতিবাদে পথে নেমেছে বিজেপির মহিলা মোর্চা। এদিন প্রথমে হাজরায় মেট্রো স্টেশনের কাছে বিক্ষোভ সমাবেশ, তারপর মিছিল করে কালীঘাটে মুখ্য়মন্ত্রীর বাড়ির দিকে মিছিল করে যাওয়ার কর্মসূচি ছিল। আর তাতেই ঘটে বিপত্তি।

বিজেপির অভিযোগ, হাজরায় বিক্ষোভ সমাবেশের আগে ধরপাকড় শুরু করে দেয় পুলিস। শুধু তাই নয়, মহিলা মোর্চার সদস্যরা যখন মিছিলের প্রস্তুতি নিচ্ছিলেন, তখনও বাধা দেওয়া হয়। কেন? ভবানীপুর থানার সামনে রাস্তায় বসে পড়েন অগ্নিমিত্রা পাল, তনুজা চক্রবর্তী-সহ মহিলা মোর্চার নেত্রীরা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। তীব্র যানজট তৈরি হয় এলাকায়। শেষপর্যন্ত যাঁরা বিক্ষোভ দেখাচ্ছিলেন, তাঁদের সকলকেই আটক করে পুলিস।

আরও পড়ুন: Sarojini Naidu College: 'এই পোশাক পরে পড়াশোনা হয় না', ছাত্রীকে কটাক্ষ কলেজের প্রাক্তন শিক্ষাকর্মীর

চুপ করে বসে নেই তৃণমূলও। শুভেন্দু অধিকারীকে গ্রেফতারি দাবিতে এদিন মেয়ো রোডে মিছিল করলেন শাসকদলের কর্মী-সমর্থকরা। তৃণমূলের সঙ্গে এখন আর কোনও সম্পর্ক নেই। বিজেপিতে যোগ দেওয়ার শাসকদলের নেতা-মন্ত্রীদের দুর্নীতির অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী। সারদা ও নারদকাণ্ডে বিরোধী দলনেতার বিরুদ্ধে পাল্টা সুর চড়িয়েছে তৃণমূলও। গ্রেফতারের দাবি উঠেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More