Home> কলকাতা
Advertisement

BJP: পার্থকে লক্ষ্য করে জুতো! 'শুভ্রা ঘোড়ুই প্রকৃত মহিষাসুরমর্দিনী', টুইট অমিত মালব্যের

রাজ্য়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি অভিযোগে উদ্বিগ্ন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রসাদ। মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন তিনি।

BJP:  পার্থকে লক্ষ্য করে জুতো! 'শুভ্রা ঘোড়ুই প্রকৃত মহিষাসুরমর্দিনী', টুইট অমিত মালব্যের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: জোকা ইএসআই (ESI) হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছুড়েছেন। শুভ্রা ঘোড়ুইকে  'প্রকৃত মহিষাসুরমর্দিনী' অ্যাখ্যা দিলেন বিজেপি আইটি সেলের প্রধান, রাজ্য়ের সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য। ভিডিয়ো টুইট করে লিখলেন, 'এই সেই মহিলা, যিনি পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছুড়েছেন এবং খালি পায়ে হেঁটে যাচ্ছেন। ইনি হলেন তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে বাংলার প্রতিরোধের প্রতীক'। 

ঘটনাটি ঠিক কী? এদিন সকালে মেডিক্য়াল পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে আনা হয় জোকা ইএসআই হাসপাতালে। সঙ্গে ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়ও। হাসপাতাল থেকে যখন বেরোচ্ছিলেন, তখন অপসারিত মন্ত্রীকে লক্ষ্য করে ছুতো ছোড়েন আমতলার বাসিন্দা  শুভ্রা ঘোড়ুই। সেই জুতো অবশ্য় গায়ে লাগেনি পার্থের। 

এদিন জোকা  ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেছিলেন শুভ্রাও। পার্থ চট্টোপাধ্যায়কে দেখে আর নিজেকে সামলাতে পারেননি তিনি। পায়ে জুতো খুলে ছুড়ে মারেন! তাঁর আক্ষেপ,  'জুতোটা মাথায় লাগলে শান্তি পেতাম'।  

 

এদিকে রাজ্যে  শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে  উদ্বেগ প্রকাশ করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে লিখেছেন, 'শিক্ষকরাই সমাজের স্তম্ভ। বাংলায় শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে দুর্নীতি করছে তা শিক্ষার মানের উপর নেতিবাচক প্রভাব ফেলবে এবং ভবিষ্যৎ প্রজন্মকে অনুৎসাহিত করবে'। ঘটনাচক্রে যেদিন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি, সেদিন কলকাতায় ছিলেন ধর্মেন্দ্র প্রধান।

fallbacks

স্রেফ মন্ত্রিসভা থেকে অপসারণ নয়, গ্রেফতারির পর পার্থ চট্টোপাধ্যায়কে দল থেকেও বহিষ্কার করেছে তৃণমূল। এমনকী, তৃণমূলে যে পদে ছিলেন পার্থ, সেই মহাসচিব পদটিরও বিলুপ্তি ঘটেছে। এদিন জুতোকাণ্ডের তীব্র নিন্দা করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, 'পার্থ চট্টোপাধ্যায় যদি অপরাধ করে থাকেন, প্রাথমিকভাবে যা তথ্য তাতে মুখ্যমন্ত্রী যা ব্যবস্থা নেওয়ার নিয়েছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় মানুষের কাছে দলের অবস্থান ব্যাখ্যা করে দিয়েছেন। দল কড়া ব্যবস্থা নিয়েছে। যে ব্যবস্থা অতীতে সিপিএম, কংগ্রেস, বিজেপি কেউ নেয়নি'। তাঁর কথায়, 'তিনি যদি কোনওভাবে দোষী প্রমাণিত হন। সত্যিই যদি তিনি দোষ করে থাকেন, তাঁর শাস্তি হবে। কিন্তু আইনের বাইরে কোনওরকম শাস্তি বা কোনও ধরনের কোনও দৃশ্যের অবতারণার যদি চেষ্টা হয়, তবে সেটা সুস্থ সমাজে কতটা গ্রহণযোগ্য, নিশ্চয়ই সবাই ভেবে দেখবেন'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More