Home> কলকাতা
Advertisement

Rape Case: খাস কলকাতায় ২৬ বছরের যুবককে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার অভিযুক্ত

মদ খাইয়ে তাঁকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ যুবকের।

Rape Case: খাস কলকাতায় ২৬ বছরের যুবককে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: এক যুবককে ধর্ষণের অভিযোগ উঠল খাস কলকাতায়। অভিযুক্ত ওই যুবক যে সংস্থায় কাজ করেন, তার মালিক। ওই যুবককে বেধড়ক মারধর করা হয়েছে বলেও অভিযোগ। ঘটনাটি বাঁশদ্রোণীর। অভিযুক্ত শুভজিৎ সরকারকে গ্রেফতার করেছে পুলিস।           

ঠিক কী ঘটেছিল? ওই যুবকের অভিযোগ, ২০২০ সালের জুন মাস থেকে কাজ করছিলেন ওই সংস্থায়।  এই দু'মাসে আমি কাজ ছাড়ার জন্যে বলেছি। মানসিকভাবে হুমকি দিত। রাতে বাড়ি যেতে দিত না। একা থাকতাম মদ খাওয়াত। রাতে নির্যাতন করত। ঘটনার পর ভেঙে পড়েছেন ২৬ বছরের ওই যুবক। মানসিকভাবে ভেঙে পড়েছেন তিনি। শুক্রবার রাতে মেডিক্যাল করা হয়েছে বলে দাবি ওই যুবকের। শনিবার সকালে বাঁশদ্রোণী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তখন পুলিসের তরফে সোমবার থানায় আসতে বলা হয়। তবে এফআইআর কপি দেওয়া হয়নি। পরে অভিযুক্তর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে শুভজিৎ সরকারকে।  

ভারতীয় আইনে পুরুষকে ধর্ষণ সংস্থা কোনও সংস্থান নেই বলে জানান আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা। তাঁর কথায়,'৩৭৫ ধারায় ধর্ষণের যে সংজ্ঞা রয়েছে সেখানে মহিলার কথাই আছে। পুরুষের ক্ষেত্রে ধর্ষণের ধারায় অভিযোগ গণ্য হয় না। ৩৭৭ ধারায় মামলা রুজু করা যায়। পুরুষের উপর নির্যাতন আইনের বিচারে সম্ভব নয়।'

পুরুষ অধিকার রক্ষা কর্মী নন্দিনী ভট্টাচার্য বলেন,'আশ্বস্ত হচ্ছি পুরুষের ধর্ষণের অভিযোগ স্বীকৃতি পাচ্ছে। ছেলেটির পরিবারকে হুমকি। সমাজের বোঝার সময় হয়েছে পুরুষও নির্যাতিত হন।' 

আরও পড়ুন- Nabanna: কাজের সময়ে পাওয়া যাচ্ছে না, অফিসার-কর্মীরা হাজির থাকুন, জারি নির্দেশিকা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More