Home> কলকাতা
Advertisement

Ballygunge Car Accident: বালিগঞ্জে 'জয় রাইড'-এর বলি ১, মহিলা পথচারীকে পিষে দিল বিলাসবহুল গাড়ি

Ballygunge Car Accident: প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিস জানতে পেরেছে, রবিবার হওয়ায় 'জয় রাইড'-এ গাড়ি নিয়ে বেরিয়েছিল অভিযুক্ত চালক। বালিগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে পরপর দুটো গাড়িকে ধাক্কা মারে সে। এরপর মহিলা পথচারীর গায়ের চাকা তুলে দেয় এবং তাঁকে পিষে দেয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, অত্যন্ত গতিতে গাড়িটি চালাচ্ছিল চালক। গোটা ঘটনায় বালিগঞ্জ এলাকায় চাঞ্চল্য। 

Ballygunge Car Accident: বালিগঞ্জে 'জয় রাইড'-এর বলি ১, মহিলা পথচারীকে পিষে দিল বিলাসবহুল গাড়ি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বালিগঞ্জে ভয়ংকর কাণ্ড। এক পথচারিকে পিষে মারল একটি বিলাসবহুল গাড়ি। প্রথমে পরপর দুটো গাড়িকে ধাক্কা মারে গাড়িটি। এরপর এক মহিলা পথচারিকে পিষে দেয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পুলিস সূত্রে খবর, মৃতার নাম শাশ্বতী দাস। তিনি পরিচারিকার কাজ করেন। পিকনিক গার্ডেনসের বাসিন্দা। পুলিস সূত্রে খবর, যে গাড়িটি চালাচ্ছিল তার বয়স মাত্র ১৯ বছর। নাম সুয়েশ পরশরামপুরিয়া। তাকে ইতিমধ্যে গ্রেফতার করেছে পুলিস।

এই ঘটনা ইতিমধ্যে একাধিক প্রশ্ন তুলে দিয়েছে। প্রথমত পথ চলতি মানুষের নিরাপত্তা নিয়ে যেমন প্রশ্ন উঠেছে। তেমনই কীভাবে ট্র্যাফিক অফিসারদের নজর এড়াল গাড়িটি? সেই প্রশ্নও তোলেন অনেকে। এই বিষয়ে প্রাক্তন পুলিস কর্তা সত্যজিৎ বন্দ্যোপাধ্য়ায় বলেন, "ঘটনাটি অত্যন্ত ভয়ংকর এবং নিন্দনীয়। প্রথমেই আটকানো উচিত ছিল। কলকাতার বুকে এই রকম জোরে গাড়ি চালিয়ে পথচারীকে ধাক্কা দেওয়া এবং অন্য গাড়িকে ধাক্কা দেওয়া, সাধারণত হয় না। তবে এখনই আইনগত ব্যবস্থা নেওয়া উচিত। পুলিসের দিক থেকেও হয়ত গাফিলতি ছিল। গার্ড রেল কাটিয়ে কীভাবে জয় রাইড করল সেটাও প্রশ্ন। ঘটনার সময় চালক সুস্থ ছিলেন কিনা সেটাও দেখতে হবে।"

সম্প্রতি লেলনি সরণিতেও এক মর্মান্তিক ঘটনা ঘটেছিল। বহুতলের বন্ধ দরজার সামনে শুয়ে থাকা এক কিশোরীকে পিষে দেয় একটি গাড়ি। জানা গিয়েছে, মৃতার মা রান্নার কাজ করে। বাবা নেই। মৃত কিশোরীর নাম তৃষা দত্ত। সে তৃতীয় শ্রেণির ছাত্রী। ঘটনার দিন রাতে ক্লান্স হয়ে ওই বহুতলের গেটের সামনে শুয়ে পড়ে কিশোরী। এরপর তার উপর গাড়ির চাকা তুলে দেয় এক চালক। গোটা ঘটনায় এলাকায় শোকের ছায়া এবং উত্তেজনা ছড়িয়ে পড়ে। মৃতার পরিবারের দাবি, ফুটপাথই তাঁদের বাসস্থান। সেখানেই মেয়েটি খেলাধুলো, পড়াশোনা করত। থাকত ফুটপাতেই। ওইদিন গভীর রাতেও ঘুমিয়ে পড়েছিল কিশোরী। তখনই ভয়ংকর দুর্ঘটনা ঘটে। এর আগে গত জানুয়ারি মাসে খাস কলকাতায় বেপরোয়া গতির বলি হয় একজন। আহত হন আরও ৬ জন। যাদবপুর এলাকায় গতিতে আসা একটি গাড়ি পিষে দেয় একজনকে। স্থানীয়দের অভিযোগ ছিল, গাড়িতে থাকা তিনজন মদ্যপ অবস্থায় ছিলেন। তাঁদের আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিস। রাতের কলকাতায় দ্রুত গতিতে গাড়ি চালান এবং মদ্যপদের উৎপাত, দীর্ঘদিনের একটা সমস্যা। বিশেষ করে দক্ষিণ কলকাতা, রাজারহাট, বাইপাস এবং সল্টলেক চত্বরে এই সমস্যা বেশি দেখতে পাওয়া যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More