Home> কলকাতা
Advertisement

অভিজ্ঞ রাহুলের জায়গায় অনুপম, একুশের লক্ষ্যে RSS 'ছেড়ে' ভোটের পথে BJP

দিলীপ ঘোষ সভাপতি হওয়ার পর জাতীয় সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় রাহুলবাবুকে। 

অভিজ্ঞ রাহুলের জায়গায় অনুপম, একুশের লক্ষ্যে RSS 'ছেড়ে' ভোটের পথে BJP

নিজস্ব প্রতিবেদন: বিজেপির সাংগঠনিক রদবদলে পদ খোয়ালেন রাহুল সিনহা। জাতীয় সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হল রাজ্য বিজেপির অভিজ্ঞ নেতাকে। তাঁর জায়গায় এলেন অনুপম হাজরা। বিজেপির অন্দরের খবর, জাতীয়স্তরে তেমন ভূমিকা ছিল না রাহুলবাবুর। সে কারণেই তাঁকে সরানো হল।

তৃণমূল ছেড়ে লোকসভা ভোটে যাদবপুরে বিজেপি প্রার্থী হন অনুপম হাজরা। ওই কেন্দ্রে জিতেছেন তৃণমূলের মিমি চক্রবর্তী। অভিজ্ঞ রাহুল সিনহাকে সরিয়ে সেই অনুপমকেই জাতীয় সম্পাদক করল বিজেপির শীর্ষ নেতৃত্ব। মুকুল রায় হলেন সর্বভারতীয় সহ-সভাপতি। আর জাতীয় মুখপাত্র রাজু বিস্তা। তাঁরা কেউই সঙ্ঘের লোক নন। সাধারণত বিজেপির শীর্ষপদে প্রাধান্য পান আরএসএস করে আসা লোকজন। কিন্তু, ভোট-রাজনীতির বাস্তবতা মাথায় রেখে পশ্চিমবঙ্গের ক্ষেত্রে ব্যতিক্রমী হল বিজেপি। আরএসএস থেকে উত্থান হয়েছিল রাহুল সিনহার। যুবমোর্চার সভাপতি ছিলেন। পরে রাজ্য বিজেপির সভাপতিও হন। দিলীপ ঘোষ সভাপতি হওয়ার পর জাতীয় সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় রাহুলবাবুকে। তাঁকে সরিয়ে আনা হল এই সেদিন পর্যন্ত তৃণমূলের সাংসদ অনুপম হাজরাকে।    
        
কেন রাহুল সিনহাকে সরানো হল? 

বিজেপির অন্দরের খবর, পুরভোট থেকে লোকসভা- ৯ বার ভোটে দাঁড়িয়েছিলেন রাহুল সিনহা। কিন্তু একবারও জিততে পারেননি। তার উপরে সর্বভারতীয় সম্পাদকের পদপ্রাপ্তির পর জাতীয়স্তরে তাঁর কোনও ভূমিকা ছিল না বলেও মত একাংশের। অভিজ্ঞ রাহুলকে সরিয়ে তাই তরুণ ও শিক্ষিত মুখকেই বাছা হল। বিজেপি সূত্রে খবর, রাহুল সিনহাকে পুনর্বাসন দেওয়ার ভাবনা রয়েছে শীর্ষ নেতাদের। তবে দেওয়াল লিখন স্পষ্ট, একুশের লক্ষ্যে সামনের দিকে এগোতে চাইছে বিজেপি।

আরও পড়ুন- BJP-তে রদবদল, সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল, জাতীয় সম্পাদক অনুপম, মুখপাত্র রাজু   

Read More