Home> কলকাতা
Advertisement

Anis Khan Death Case: আনিস মামলায় CBI তদন্তের আর্জি খারিজ, সিটে আস্থা হাইকোর্টের

বিচারপতি  রাজাশেখর মান্থার বক্তব্য, ''এই মূহুর্তে মামলা সিবিআই হাতে ট্রান্সফার করার প্রয়োজন আছে বলে মনে করছি না। অদন্তে কোনও প্রভাব খাটানোর চেষ্টা হয়নি।'' 

Anis Khan Death Case: আনিস মামলায় CBI তদন্তের আর্জি খারিজ, সিটে আস্থা হাইকোর্টের

পিয়ালি মিত্র: আনিস খান মৃত্যু (Anis Khan death case) মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করা হল। সিটের তদন্তেই আস্থা রাখল হাইকোর্টের (High Court) সিঙ্গল বেঞ্চ। কোনও প্রভাব ছাড়াই তদন্ত করতে হবে। এমনকী দ্রুত তদন্ত শেষ করে চার্জশিট ফাইল করতে হবে স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিমকে (SIT)। বিচারপতি  রাজাশেখর মান্থার বক্তব্য, ''এই মূহুর্তে মামলা সিবিআই হাতে ট্রান্সফার করার প্রয়োজন আছে বলে মনে করছি না। অদন্তে কোনও প্রভাব খাটানোর চেষ্টা হয়নি।'' 

রাজ্য সরকারের নির্দেশে জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে একটি বিশেষ দল গঠন করা হয়েছিল। সেই সিটের তদন্তের রিপোর্ট খতিয়ে দেখে সন্তুষ্ট বিচারপতি। গত ৭ জুন আনিস খান মৃত্যু মামলার শুনানি শেষ হয়। শুনানি শেষে রায়দান স্থগিত রাখেন বিচারপতি রাজাশেখর মান্থা। মঙ্গলবার রায় দিতে গিয়ে বিচারপতি রাজাশেখর মান্থার বলেন, এই মূহুর্তে মামলা সিবিআই হাতে ট্রান্সফার করার প্রয়োজন আছে বলে মনে করছি না। যে কেস ডায়েরি সহ নথি জমা পড়েছে তাতে কোনো প্রভাব খাটানোর চেষ্টা হয়নি বলে জানান বিচারপতি। 

গত ১৮ মার্চ মৃত্যু হয় আমতার বাসিন্দা ছাত্রনেতা আনিস খানের। বাড়ির নিচ থেকে উদ্বার হয় রক্তাক্ত দেহ। পরিবারের অভিযোগ ছিল, পুলিস কর্মীরা ওই বাড়িতে এসে তাঁকে উপর থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছে। পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। সিবিআই তদন্তের দাবিতে একাধিক পিটিশন ফাইল হয় কলকাতা হাইকোর্টে। স্বতঃপ্রণোদিত হয়ে মামলা গ্রহণ করে হাইকোর্ট। তৎকালীন এডিজি সিআইডি জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে স্পেশাল ইনভিস্টেগশন টিম করে রাজ্য। দুই পুলিস কর্মীকে গ্রেফতার করা হয়। বদলি করা হয় থানার ওসিকে।

যদিও কোর্টের নির্দেশ খুশি নন আনিসের পরিবার। তাঁর পরিবার সালেম খান জানান, এখনো কোর্ট মনিটর সিবিআই তদন্তের দাবি অনড় তাঁরা। সিটের তদন্তে তাঁর আস্থা নেই। ফলে তিনি ডিভিশন বেন্ছে যাবেন বলে  বলে জানিয়েছেন তাঁর বাবা সালেম খান।

আরও পড়ুন, Dumdum Shootout: সাতসকালে দমদমে চলল গুলি, বরাতজোরে প্রাণে বাঁচলেন দমকলকর্মী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More