Home> কলকাতা
Advertisement

Exclusive Abhishek: আমার বিরুদ্ধে বলে নিজের শিরদাঁড়া প্রমাণ করছেন! কল্যাণকে খোঁচা অভিষেকের

কল্যাণের ওই সমালোচনার পর দেখা গেল তাঁকে থামতে বলা হলেও তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হল না

Exclusive Abhishek: আমার বিরুদ্ধে বলে নিজের শিরদাঁড়া প্রমাণ করছেন! কল্যাণকে খোঁচা অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: ডায়মন্ড মডেল-এর সাফল্যের পর দলের ভেতর থেকে উচ্ছ্বসিত প্রশংসা পেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। দেবাংশুর মতো তরুণ নেতা লিখেছেন, আক্ষেপের বিষয়, এমন নিখুঁত জ্ঞানসম্পন্ন মানুষ এখনওপর্যন্ত প্রশাসনের অঙ্গ নন। এদিকে, ডায়মন্ড মডেলের সাফল্যের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করেন তৃণমূল সংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। জি ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাতকারে এনিয়ে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  

সম্প্রতি কল্যাণ বন্দ্যোপাধ্যায়(Kalyan Banerjee) মন্তব্য করেন, 'আমি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে(Abhishek Banerjee) মানি না, মমতা বন্দ্যোপাধ্যাকে মানি'। এনিয়ে অভিষেক বলেন, একদম ঠিক। আমাকে মানবেন কেন? আমি তো খুব তুচ্ছ। তৃণমূলের একজন ওয়ার্কার। আমি চাই না উনি আমাকে মানুন। উনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্য়াকে আমি আমার নেত্রী হিসেবে মানি। আমিও তাই মানি। এনিয়ে তো কোনও সংশয় নেই। কিন্তু উনি যে বলছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় আগে জিতে আসুক তার পরে ওকে মানব। আমি বলছি জিতে এলেও আমাকে মানতে হবে না। আমাকে মানবেন কেন? আমিতো কারও পোস্টকে চ্যালেঞ্জ করছি না।

এখানেই থেমে থাকেননি অভিষেক। কল্য়াণের মন্তব্য নিয়ে অভিষেক বলেন, কবি শ্রীজাত-র একটা কবিতার উদ্ধৃতি দিয়ে উনি লিখলেন, 'তুমিও মানুষ আমিও মানুষ/ তফাত্ শুধু শিরদাঁড়ায়।' মানে আমার বিরুদ্ধে বলে আপনি আপনার শিরদাঁড়া প্রমাণ করতে চাইছেন? আমার বিরুদ্ধে বলতে হবে না। আমি খুব ক্ষুদ্র মানুষ। আমার বক্তব্য, তৃণমূল কর্মীদের হয়ে দাঁড়ান। তবে আপনার শিরদাঁড়া শক্ত প্রমাণ করতে পারবেন। আপনি তখন মিডিয়ার সামনে বলছেন যখন রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূলে ফিরে এসেছেন। আমি তো বলছি, রাজীব বন্দ্যোপাধ্যায়(Rajib Banerjee) ৩ বছর ত্রিপুরায়(Tripura) কাজ করবেন। আপনি সেদিন বললেন না কেন যেদিন অন্য দুজন জয়েন করলেন। যার সঙ্গে আপনার ব্যক্তিগত শত্রুতা তাকে নিয়ে বলছেন। আপনি কর্মীদের হয়ে দাঁড়ান। তারপর আপনি প্রমাণ করুন আপনার শিরদাঁড়ায় কত দম। দলের মধ্যে যেসব বিষয় নিয়ে সরব হওয়া উচিত সেগুলো নিয়ে সরব হোন। আমাকে মানতে হবে না। আমরা অন্য রাজ্যে যাচ্ছি মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ও তৃণমূলের পতাকা নিয়ে। ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস ২৪ শতাংশ ভোট পেয়েছে। আগামিদিনে মানুষের আশীর্বাদ থাকলে সেখানে ক্ষমতায় আসবে দল।

আরও পড়ুন- 'রাজনীতির ধরন বদলেছে, সময়ের সঙ্গে নিজেকে পরিবর্তন করতে হবে', অকপট অভিষেক 

এদিকে, কল্যাণের ওই সমালোচনার পর দেখা গেল তাঁকে থামতে বলা হলেও তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হল না। অন্যদিকে, অপরূপা পোদ্দার কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমালোচনার পর তাঁকে ধমক খেতে হয়েছে। অমিত মালব্যের মতো বিজেপি নেতার অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই কল্য়াণরা ময়দানে নেমেছেন। এনিয়ে বিজেপিকে পাল্টা নিশানা করেন অভিষেক। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, বিজেপি যদি কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ তোলেন তাহলে তো অনেক কিছুই বলতে পারি। অমিত শাহ ও মোদি নিয়ে সত্যপাল মালিক যা বলেছেন সেটা আগে দেখুক অমিত মালব্য(Amit Malviya)। মালিক বলেছেন, প্রধানমন্ত্রীর কাছে দেখা করার পর অমিত শাহর সঙ্গে দেখা করতে গিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, ইসকা সাটিয়া গ্যায়া হ্য়ায়। কার সম্পর্কে বলছেন? প্রধানমন্ত্রী সম্পর্কে। অমিত মালব্য তার উত্তর আগে দিক। তার পর কল্যাণ বন্দ্যোপাধ্যাকে প্রশ্ন করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More