Home> কলকাতা
Advertisement

Abhishek Banerjee: 'মোদীকে অক্সিজেন না কার্বন-ডাই-অক্সাইড দেবে, ঠিক করবে মানুষ!'

বুধবারের বৈঠকে তৃণমূলের তরফে কে প্রতিনিধিত্ব করবেন, এই বিষয়ে অভিষেকের সাফ জবাব,"আমাদের নেত্রী যা সিদ্ধান্ত নেবেন, সে-ই যাবেন বৈঠকে।"

Abhishek Banerjee: 'মোদীকে অক্সিজেন না কার্বন-ডাই-অক্সাইড দেবে, ঠিক করবে মানুষ!'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: "জনসাধারণের স্বার্থে কাজ করবে এটাই আশা করব। আর যারা এই নির্বাচনে পরাজিত হয়েছে, তাদেরকে বলব যে, তাদের ভুল-ত্রুটি সংশোধন করে, কী কারণে পরাজিত হয়েছে, তা বিশ্লেষণ বা পর্যালোচনা করে যাতে ভুলগুলোর পুনরাবৃত্তি আর আগামীদিনে না ঘটে, যাতে তারাও মানুষের স্বার্থে গঠনমূলকভাবে বিরোধীপক্ষে থেকে কাজ করতে পারে, এটাই অনুরোধ করব। যারা জিতেছে তাদের সবাইকে শুভেচ্ছা। আর যারা পরাজিত হয়েছে, তারাও ভুল ত্রুটি শুধরে নিজেদেরকে আরও শক্তিশালী করুক, মানুষের স্বার্থে কাজ করুক।" দেশের ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রেক্ষিতে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

যদিও অভিষেক দাবি করেছেন, "এই জয় লোকসভা ভোটের আগে মোদীকে অক্সিজেন দেবে না কার্বন-ডাই-অক্সাইড দেবে তা মানুষ ঠিক করবে। ২০১৮ সালে যখন রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিসগঢ় বিধানসভা নির্বাচনে কংগ্রেস জিতেছিল, তখন বিজেপি দাবি করেছিল যে এই নির্বাচনের কোনও প্রভাব ২০১৯-এর সাধারণ নির্বাচন অর্থাৎ লোকসভা ভোটে পড়বে না। এখন তাদর যুক্তি ধরলে, ২০২৩-এর এই ৫ রাজ্যের নির্বাচন, ২০২৪-এ পড়বে না। তবে আমাদের হাতে সময় অত্যন্ত কম। তাই সময় অপচয় না করে সবার একসঙ্গে কাজ করা উচিত।" পাশাপাশি, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় আরও দাবি করেন,"৫ রাজ্যের নির্বাচনের ফল এরাজ্যে পড়বে না।"

অভিষেক বলেন, "যারা ধর্মকে হাতিয়ার করে রাজনীতি করে, তারা রাজনৈতিকভাবে দেউলিয়া। ২ মাস আগে রামমন্দির উদ্বোধন করে বা রামমন্দিরকে ঢাল করে যারা ধর্মের নামে সুড়সুড়ি দিয়ে মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে চাইছে, সেই রাজনীতি দীর্ঘমেয়াদি হয় না। মানুষ সেটা জানে। উন্নয়নের উপর ভর না করে, গঠনমূলক আলোচনা বা মানুষে সার্বিক উন্নতির কথা না ভেবে, যারা ধর্মের উপর ভর করে রাজনীতি করতে চায়, তাদের রাজনৈতিক পতন সময়ের অপেক্ষা। সেটা ১ বছরে হবে না ৬ মাসে হবে না ৫ বছরে হবে, সেটা মানুষ সিদ্ধান্ত নেবে।"

প্রসঙ্গত, কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে বুধবার দিল্লিতে বিরোধী ইন্ডিয়া জোটের পরবর্তী বৈঠকের আহ্বান জানিয়েছেন। এখন ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলের নিরিখে লোকসভায় ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কী সেই বিষয়ে অভিষেককে প্রশ্ন করা হলে, তিনি বলেন, "ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কী, তা মানুষ ঠিক করবে। এনডিএ, বিজেপি, তৃণমূল, কংগ্রেস, আম আদমি পার্টির ভবিষ্যৎ কী, তাও মানুষ ঠিক করবে। গণতন্ত্রে মানুষের উপর ছেড়ে দিন। কোনও নেতা, কোনও শাসক ঠিক করে না কার ভবিষ্যৎ কী হবে। সেটা মানুষ ঠিক করে।" একইসঙ্গে বুধবারের বৈঠকে তৃণমূলের তরফে কে প্রতিনিধিত্ব করবেন, এই বিষয়ে অভিষেকের সাফ জবাব,"আমাদের নেত্রী যা সিদ্ধান্ত নেবেন, সে-ই যাবেন বৈঠকে।"

আরও পড়ুন, Assembly Election Results 2023: 'মমতা-ই মডেল! ভুল করে ডুবল কংগ্রেস'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More