Home> কলকাতা
Advertisement

Omicron in Bengal: রাজ্যে বাড়ছে ওমিক্রন উদ্বেগ, এবার সন্দেহভাজন ২ কিশোর

Omicron: একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরেকজনকে কঠোর হোম আইসোলেশনে রাখা হয়েছে। 

Omicron in Bengal: রাজ্যে বাড়ছে ওমিক্রন উদ্বেগ, এবার সন্দেহভাজন ২ কিশোর

নিজস্ব প্রতিবেদন : দেশের পাশাপাশি বাংলাতেও বাড়ছে ওমিক্রন উদ্বেগ। কলকাতায় ধরা আরও ২ জন সন্দেহভাজন ওমিক্রম আক্রান্ত। ২ জন-ই কিশোর। একজেন বয়স ১১ বছর। আরেকজনের বয়স ১৯ বছর। আর সেটাই বাড়াচ্ছে দুশ্চিন্তা। প্রশাসনের কপালে ফেলেছে ভাঁজ।

সূত্রের খবর, রাজ্যের আরও ২ সন্দেহভাজন ওমিক্রন আক্রান্ত-ই বিদেশ ফেরত। বিমানবন্দরেই ধরা পড়ে যে ২ কিশোর-ই কোভিড পজিটিভ। এরপরই একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরেকজনকে কঠোর হোম আইসোলেশনে রাখা হয়েছে। ২ সন্দেহভাজন সত্যি-ই নয়া কোভিড ভ্যারিয়ান্টে আক্রান্ত কি না? তা জানতে ওই ২ কিশোরের থেকে নমুনা সংগ্রহ করে তা জেনোম সিকোয়েন্সিংয়ের (genome sequencing) জন্য পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, ১৯ বছরের ওই কিশোর দুবাই হয়ে লন্ডন থেকে ফেরেন। আলিপুরের বাসিন্দা সে। বর্তমানে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে সে। প্রসঙ্গত, ইতিমধ্যেই ওমিক্রন ঝড়ে কাবু ব্রিটেন। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ওমিক্রন রুখতে ফের লকডাউনের পথেও হাঁটতে পারে বরিস জনসনের দেশ। অন্যদিকে, ভারতীয় বংশোদ্ভূত ১১ বছরের ওই কিশোর আদতে সুইডিশ নাগরিক। তাকে বালিগঞ্জে তার বাড়িতেই হোম কোয়ারেনটাইন করে রাখা হয়েছে। একই হাসপাতালে নজরদারিতে রয়েছে সে-ও। দুজনই রবিবার সকালে কলকাতা বিমানবন্দরে এসে নামেন।

উল্লেখ্য, দেশে ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৫০ পার করে গিয়েছে। কর্নাটকে আবার নতুন করে ৫ জনের দেহে ধরা পড়েছে সংক্রমণ। দিল্লিতেও আরও ২ জন নতুন ওমিক্রন সংক্রামিতের খোঁজ মিলেছে। সর্বাধিক সংক্রামিত মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা হাফ সেঞ্চুরি পার করে গিয়েছে। মোট ৫৪ জন ওমিক্রনে আক্রান্ত মহারাষ্ট্রে। আরও পড়ুন, KMC Election 2021: PPE কিট পরে বুথে 'ভুয়ো ভোটার'? জোড়াসাঁকোয় জোর চাঞ্চল্য

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More