Home> কলকাতা
Advertisement

শহরের এই প্রথম চিনা মাদকের হদিশ, উদ্ধার ৪০ কোটি টাকার ১৯৭ কেজি মাদক

ভবানীপুর থেকেও গ্রেফতার করা হয়েছে বেঙ্গালুরুর এক যুবককে।

শহরের এই প্রথম চিনা মাদকের হদিশ, উদ্ধার ৪০ কোটি টাকার ১৯৭ কেজি মাদক

নিজস্ব প্রতিবেদন : শহরে হদিশ মিলল নতুন চিনা মাদকের। কলকাতা স্টেশন চত্বর থেকে মাদক সহ ৫ চিনা নাগরিককে গ্রেফতার করল আরপিএফ। ধৃতদের থেকে উদ্ধার করা হয়েছে ১৯৭ কেজি চিনা মাদক। যার আনুমানিক বাজারমূল্য ৪০ কোটি টাকা।

কলকাতা নারকোটিক বিভাগ জানিয়েছে, অ্যামস্টেমিনাইন নামে এই মাদক চিনে বহুল ব্যবহৃত হয়। কিন্তু এই শহরে এই ধরনের মাদকের এই প্রথম খোঁজ মিলল। অন্যদিকে, মাদক চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ভবানীপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে এক যুবককে। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে পঁয়ত্রিশটি এলএসডি ব্লট পেপার, এসট্যাসি ট্যাবলেট ও কোকেন।

জানা গেছে, ধৃতের নাম মুব্বাসি আন্নান। বেঙ্গালুরুর এক কলেজ ছাত্রের সাহায্যে শহরে ড্রাগ পাচার করত সে। বেঙ্গালুরুর থেকে মাদক নিয়ে এসে কলকাতার বিভিন্ন কলেজের ছাত্র ও ধনী যুবকদের মধ্যে মাদক সরবরাহ করত মুব্বাসি। মাদক সরবরাহ করা হত এলিট পার্টিগুলিতেও।

আরও পড়ুন, বাবা নেই, এবার মায়েরও ব্রেন ডেথের খবর পেতেই কলেজছাত্রী মেয়ে নিল চরম সিদ্ধান্ত

উল্লেখ্য, বুধবারই শহরে হাইপ্রোফাইল মাদকচক্রের পর্দাফাঁস করে কলকাতা পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে সৌমিক মুখার্জি নামে এক ম্যানেজমেন্ট পড়ুয়াকে গ্রেফতার করে কলকাতা পুলিসের গোয়েন্দা শাখা। সৌমিককে জেরা করে পরে মৃগাঙ্ক ব্যানার্জি ও কৌস্তুভ কর নামে আরও দুই ইঞ্জিনিয়ারিং ছাত্রকে গ্রেফতার করে পুলিস। আরও পড়ুন, বার ড্যান্সারদের সঙ্গে 'গভীর' সম্পর্ক, রঙিন রাতের নেশার টানেই মাদক কারবারে পড়ুয়ার দল

Read More