Home> কলকাতা
Advertisement

Howrah: শালিমার স্টেশনে সরছে দক্ষিণ-পূর্ব রেলের ১০টি ট্রেন, চাপ কমবে হাওড়ার

দক্ষিণ পূর্ব রেলের হাতে থাকা বেশ কিছু দূরপাল্লার ট্রেনকে শালিমার এবং সাঁতরাগাছি স্টেশনে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

Howrah: শালিমার স্টেশনে সরছে দক্ষিণ-পূর্ব রেলের ১০টি ট্রেন, চাপ কমবে হাওড়ার

নিজস্ব প্রতিবেদন: এবার চাপ কমতে চলেছে হাওড়া স্টেশনের। দক্ষিণপূর্ব রেলের সিদ্ধান্ত অনুযায়ী বেশ কিছু দূরপাল্লার ট্রেন সরতে চলেছে শালিমার এবং সাঁতরাগাছি স্টেশনে। 

হাওড়া স্টেশনের কাছে পৌঁছেও প্লাটফর্ম না পাওয়ার কারণে লিলুয়া অথবা টিকিয়াপাড়ায় দাঁড়িয়ে থাকার সমস্যা থেকে এবার মুক্তি পেতে চলেছেন মানুষ। দক্ষিণ পূর্ব রেলের হাতে থাকা বেশ কিছু দূরপাল্লার ট্রেনকে শালিমার এবং সাঁতরাগাছি স্টেশনে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বহু বছর ধরে পূর্ব রেলের অধীনস্ত স্টেশন হাওড়ায একসাথে আসত পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন। দূরপাল্লার ট্রেন ছাড়াও হাওড়া স্টেশন থেকে যাওয়া আসা করত অনেক লোকাল ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ বেশ কিছুদিন ধরেই শালিমার এবং সাঁতরাগাছি স্টেশন দুটিকে ট্রেন চলার উপযোগী করার চেষ্টা করছিলেন। এবার সেই উদ্যোগের সুফল পেতে চলেছেন নিত্য যাত্রীরা। পূর্ব রেলের আরেক স্টেশন শিয়ালদহের উপর চাপ কমানোর জন্য কলকাতা স্টেশনটি চালু করে পূর্ব রেল কর্তৃপক্ষ। ভারত থেকে বাংলাদেশগামী আন্তর্জাতিক ট্রেনও যাত্রা শুরু করে কলকাতা স্টেশন থেকে।  

আরও পড়ুন: Duare Ration: সিঙ্গল বেঞ্চের রায়ে সন্তুষ্ট নন ডিলাররা, এবার মামলা গড়াল ডিভিশন বেঞ্চে 

আপাতত কর্তৃপক্ষ ঠিক করেছেন ০২১০২, ০২১০১, ০৯২০৬, ০৯২০৫, ০৮০৪৭, ০৮০৭৪, ০৮৬৪৫, ০৮৬৪৬, ০২৫৪৩, ০২৫৪৪, ০২০৮৭ এবং ০২০৮৮ এই ট্রেনগুলি হাওড়া থেকে সরিয়ে নিয়ে যাওয়া হবে শালিমার স্টেশনে। ধাপে ধাপে আগামী জানুয়ারি মাসের মধ্যে এই কাজ শেষ হবে বলে জানা গেছে। হাওড়ার উপর থেকে চাপ কেমে গেলে ট্রেন চলাচল অনেক স্বাভাবিক হবে, ট্রেনের সময় ঠিক রাখা সহজ হবে এবং মানুষের ভোগান্তি কমবে বলে মনে করা হচ্ছে।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More