Home> স্বাস্থ্য
Advertisement

স্তন ক্যানসারকে দূরে রাখতে টিনেজ থেকেই ডায়েটে রাখুন এই খাবারটি

ক্যানসার। এ রোগের নাম যে যথার্থ তা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে মানুষ। কাঁকড়ার মতোই ক্রমে সমাজকে আষ্টেপৃষ্ঠে বাঁধছে এই রোগ। এক সময় একটা-আধটা ক্যানসার রোগীর কথা শোনা যেত কিন্তু যত দিন যাচ্ছে ততই বাড়ছে সংখ্যাটা। আর এই সংখ্যার একটা বিশাল অংশ জুড়ে রয়েছেন মহিলারা। যারা মূলত স্তন ক্যানসারে আক্রান্ত হন। তবে ক্যানসারের এই গতিকে ঠেকানোর উপায় কী?

স্তন ক্যানসারকে দূরে রাখতে টিনেজ থেকেই ডায়েটে রাখুন এই খাবারটি

ওয়েব ডেস্ক: ক্যানসার। এ রোগের নাম যে যথার্থ তা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে মানুষ। কাঁকড়ার মতোই ক্রমে সমাজকে আষ্টেপৃষ্ঠে বাঁধছে এই রোগ। এক সময় একটা-আধটা ক্যানসার রোগীর কথা শোনা যেত কিন্তু যত দিন যাচ্ছে ততই বাড়ছে সংখ্যাটা। আর এই সংখ্যার একটা বিশাল অংশ জুড়ে রয়েছেন মহিলারা। যারা মূলত স্তন ক্যানসারে আক্রান্ত হন। তবে ক্যানসারের এই গতিকে ঠেকানোর উপায় কী?

স্তন ক্যানসার থেকে বাঁচতে হলে তার সুরক্ষা কবচ তৈরি করতে হবে টিনেজ থেকেই। ডায়েটে রাখতে হবে প্রচুর পরিমাণে ফল। যারা নিয়মিত কলা, আপেল এবং আঙু্র খান তাঁরা ২৫ শতাংশ দূরে রাখতে পারেন ব্রেস্ট ক্যানসারের সম্ভাবনা। তবে কি যারা ডায়েট করার জন্য রোজ ফলের জুস খান তাঁরা ক্যানসারের বিপদ থেকে মুক্ত? না। গোটা ফলে যা উপকার পাওয়া যায় তা ফলের রসে থাকে না। তাই ক্যানসার আটকাতে হলে ফলের রস নয়, গোটা ফল খান। শুধু ফল খেলেই যে ক্যানসারকে দূরে রাখা যাবা তা নয়। কমাতে হবে কেক, কুকিজ, কোল্ড ড্রিঙ্ক, সোডা এবং অ্যালকোহলের পরিমাণ। যারা নিয়মিত মদ্যপান করেন তাঁদের সাধারণদের তুলনায় ক্যানসারের আক্রান্ত হওয়ার বিপদ ৩০ শতাংশ বেশি থাকে। সুতরাং, স্তন ক্যানসারকে দূরে রাখতে করুন হেলদি ডায়েট, রোজ খান ফল।

Read More