Home> স্বাস্থ্য
Advertisement

গর্ভবতী অবস্থায় দৃষ্টিশক্তি কমে যায়!

বাচ্চার জন্ম দেওয়ার আগে শুধু পেটের গড়নই বদলায় না। বরং, কমে যায় গর্ভবতী মহিলার দৃষ্টিশক্তিও! এমনটাই রীতিমতো রিসার্চ করে জানিয়েছেন ডাক্তাররা। প্রচুর সংখ্যক গর্ভবতী মহিলার উপর সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে এসেছেন ডাক্তাররা। বেশিরভাগ মহিলাই বলেছেন, পেটে বাচ্চা থাকাকালীন তাঁদের দৃষ্টিশক্তি কমে গিয়েছিল। সেইজন্য তাঁদের চশমা কিংবা কনট্যাক্ট লেন্সও ব্যাবহার করতে হয়েছে কেয়ক মাস যদিও বাচ্চার জন্ম দেওয়ার পর আবার যথারীতি তাঁরা তাঁদের পুরনো দৃষ্টিশক্তি ফিরেও পেয়েছেন।

 গর্ভবতী অবস্থায় দৃষ্টিশক্তি কমে যায়!

ওয়েব ডেস্ক: বাচ্চার জন্ম দেওয়ার আগে শুধু পেটের গড়নই বদলায় না। বরং, কমে যায় গর্ভবতী মহিলার দৃষ্টিশক্তিও! এমনটাই রীতিমতো রিসার্চ করে জানিয়েছেন ডাক্তাররা। প্রচুর সংখ্যক গর্ভবতী মহিলার উপর সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে এসেছেন ডাক্তাররা। বেশিরভাগ মহিলাই বলেছেন, পেটে বাচ্চা থাকাকালীন তাঁদের দৃষ্টিশক্তি কমে গিয়েছিল। সেইজন্য তাঁদের চশমা কিংবা কনট্যাক্ট লেন্সও ব্যাবহার করতে হয়েছে কেয়ক মাস যদিও বাচ্চার জন্ম দেওয়ার পর আবার যথারীতি তাঁরা তাঁদের পুরনো দৃষ্টিশক্তি ফিরেও পেয়েছেন।
তাই আপনিও যদি সন্তানসম্ভবা হয়ে থাকেন আর আপনি কম দেখতে শুরু করেন চোখে, তাহলে একেবারেই ভয় পেয়ে যাবেন না এমনটাই হয়ে থাকে। আপনি নিশ্চিতও থাকবেন, আপনি সন্তানের জন্ম দেওয়ার পর ঠিক আপনার পুরনো দৃষ্টিশক্তি ফিরে পাবেন।

Read More