Home> স্বাস্থ্য
Advertisement

Dengue: রাজ্যে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, নজরে ৩ জেলা

করোনার মধ্যেই আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গি।  গত কয়েকদিন ধরে বেড়েই চলেছে ডেঙ্গি রোগীর সংখ্য়া। ডেঙ্গির বাড়বাড়ন্ত বেশি দেখা যাচ্ছে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও হাওড়ায়। রাজ্যে মোট আক্রান্ত ৬৫৮ জন।

Dengue: রাজ্যে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, নজরে ৩ জেলা

নিজস্ব প্রতিবেদন: করোনার মধ্যেই আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গি।  গত কয়েকদিন ধরে বেড়েই চলেছে ডেঙ্গি রোগীর সংখ্য়া। ডেঙ্গির বাড়বাড়ন্ত বেশি দেখা যাচ্ছে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও হাওড়ায়। রাজ্যে মোট আক্রান্ত ৬৫৮ জন।

আরও পড়ুন-Coronavirus: দেশে মারণ ক্ষমতা বৃদ্ধি করোনার, সংক্রমণ কমলেও বাড়ল মৃত্যু 

রাজ্য সরকারের হিসেব অনুযায়ী উত্তর ২৪ পরগনায় ডেঙ্গি আক্রান্ত রোগীর সংখ্য়া ২০৩ জন। ডেঙ্গির প্রকোপ বেশি হাওড়ায়। কলকাতায় গত সপ্তাহ পর্যন্ত ১১৪ জন আক্রান্ত হন। সেটাই এসপ্তাহে বেড়ে হয়েছে ১৯২। উত্তর ২৪ পরগনায় গত সপ্তাহে ডেঙ্গি আক্রান্তের সংখ্য়া ছিল ১৩৫। সেই পরের সপ্তাহেই বেড়ে হয়েছে ২০৩ হয়েছে। হাওড়াতেও নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ১২২ জন। রাজ্যের একাধিক পকেটে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে। ফলে লাফিয়ে বাড়ছে উদ্বেগ।

আরও পড়ুন-Tathagata Roy: 'স্বেচ্ছায় এখনই দল ছাড়ছি না, বিবেকের ভূমিকা পালন করে যাব', টুইট তোপ তথাগতর

এরকম এক পরিস্থিতিতে একাধিক নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। বলা হয়েছে, ডেঙ্গির উপরে নজরদারিতে যেন খামতি না থাকে। পাশাপাশি, যেন টেস্টের সংখ্য়া না কমে। হাসপাতালগুলিকে বলা হয়েছে যত দ্রুত সম্ভব ডেঙ্গি রোগীদের চিকিত্সা করতে হবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More