Home> স্বাস্থ্য
Advertisement

এই কারণে আপনার আয়ুর তিন বছর কমে যাচ্ছে!

আপনার ওজন কত? আপনার দেহের ওজন কি আপনার শরীরের উচ্চতার তুলনায় অনেক বেশি? আপনার উচ্চতা অনুযায়ী স্বাভাবিক ওজনের থেকেও অনেক বেশি ওজন আপনার হয়ে থাকলে, সম্মুখেই বিপদ, সাবধান হন! বিশেষজ্ঞরা বলছেন, এই অতিরিক্ত ওজনই হয়ে উঠতে পারে আপনার জীবনের ইতি হওয়ার একমাত্র কারণ। আপনার মৃত্যুর কারণ হবে দেহের অতিরিক্ত ওজন। গবেষকদের দাবি, গোটা বিশ্বে যে মানুষ মাত্রাতিরিক্ত ওজনের অধিকারী তাঁরা তাঁদের আয়ুকালের অন্তত ৩ বছর আগেই মৃত্যুর সম্মুখীন হন। 

এই কারণে আপনার আয়ুর তিন বছর কমে যাচ্ছে!

ওয়েব ডেস্ক: আপনার ওজন কত? আপনার দেহের ওজন কি আপনার শরীরের উচ্চতার তুলনায় অনেক বেশি? আপনার উচ্চতা অনুযায়ী স্বাভাবিক ওজনের থেকেও অনেক বেশি ওজন আপনার হয়ে থাকলে, সম্মুখেই বিপদ, সাবধান হন! বিশেষজ্ঞরা বলছেন, এই অতিরিক্ত ওজনই হয়ে উঠতে পারে আপনার জীবনের ইতি হওয়ার একমাত্র কারণ। আপনার মৃত্যুর কারণ হবে দেহের অতিরিক্ত ওজন। গবেষকদের দাবি, গোটা বিশ্বে যে মানুষ মাত্রাতিরিক্ত ওজনের অধিকারী তাঁরা তাঁদের আয়ুকালের অন্তত ৩ বছর আগেই মৃত্যুর সম্মুখীন হন। 

ভারী শরীর রোগের আঁতুড় ঘর। হার্টের রোগ, স্ট্রোক, ক্যান্সারের মত মারণ ব্যাধি মোটা শরীরে খুব সহজেই বেড়ে ওঠে। পরবর্তীকালে এই রোগভোগই জীবন সংকট তৈরি করে। আমেরিকা ও ইউরোপে এই ধরনের জীবনাশঙ্কার ঘটনা সবথেকে বেশি ঘটেছে। 

ওষুধ নয়, চেহারায় বয়সের ছাপ পড়বে না এই ফল খেলে!

তাই ডাক্তাররা এখন পরামর্শ দিচ্ছেন নিজের শরীরকে নিয়মিত ভাবে নিয়ন্ত্রিত রাখার। অতিরিক্ত ওজনের কারণে যেন কোনও সমস্যা না তৈরি হয়, তার জন্য অনেক বেশি সচেতনতার দিকে নজর দিতে বলছেন বেশির ভাগ চিকিৎসকরা। 

Read More