Home> স্বাস্থ্য
Advertisement

Coronavirus India Update: কমল দৈনিক সংক্রমণের হার; একদিনে আক্রান্ত ১৬,৮৬৬, মৃত ৪১

Coronavirus India Update: ৪১টি নতুন মৃত্যুর মধ্যে কেরালার রয়েছে ১৩ জন, মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গের ছয়জন, পঞ্জাবের চারজন, দিল্লি ও সিকিম থেকে দুজন করে এবং অসম, বিহার, ছত্তিশগড়, মণিপুর, নাগাল্যান্ড, ওড়িশা, ত্রিপুরা এবং উত্তর প্রদেশ থেকে একজন করে।

Coronavirus India Update: কমল দৈনিক সংক্রমণের হার; একদিনে আক্রান্ত ১৬,৮৬৬, মৃত ৪১

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য থেকে জানা গিয়েছে ভারতে একদিনে ১৬,৮৬৬ টি কোভিড -১৯ (Covid 19) সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এর ফলে মোট কোভিড -১৯ সংক্রমণের সংখ্যা হয়েছে ৪,৩৮,০৫,৬২১। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, সক্রিয় সংক্রমণ বেড়ে হয়েছে ১,৫০,৮৭৭। গত ২৪ ঘন্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এরফলে মোট মৃতের সংখ্যা হয়েছে ৫,২৬,০৭৪।

২৪ ঘন্টার ব্যবধানে সক্রিয় কোভিড সংক্রমণে ১,৩২৩ টি সংক্রমণ হ্রাস পেয়েছে। দেশে একদিনে ১৮,১৪৮ জন আরোগ্যলাভ করেছে। এই রোগ থেকে আরোগ্যলাভ করা মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৩২,২৮,৬৭০। অন্যদিকে মৃত্যুর হার হয়েছে ১.২০ শতাংশ।

 

জানা গিয়েছে মোট সংক্রমণের ০.৩৪ শতাংশ সক্রিয় সংক্রমণ। অন্যদিকে দেশে এই রোগ থেকে আরোগ্যলাভের জাতীয় হার ৯৮.৪৬ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার ৭.০৩ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৪৯ শতাংশ হয়েছে। এই খবর জানা গিয়েছে মন্ত্রকের তরফে।

দেশব্যাপী কোভিড-১৯ টিকাদানের ডোজ ২০২.১৭ কোটি পেরিয়ে গিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৬,৮২,৩৯০ টি ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Covid And Monkeypox: একই ব্যক্তি আক্রান্ত করোনা ও মাঙ্কিপক্সে! কোথায় জোড়া ভাইরাসের এই আক্রমণ?

৪১টি নতুন মৃত্যুর মধ্যে কেরালার রয়েছে ১৩ জন, মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গের ছয়জন, পঞ্জাবের চারজন, দিল্লি ও সিকিম থেকে দুজন করে এবং অসম, বিহার, ছত্তিশগড়, মণিপুর, নাগাল্যান্ড, ওড়িশা, ত্রিপুরা এবং উত্তর প্রদেশ থেকে একজন করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More