Home> স্বাস্থ্য
Advertisement

Coronavirus: দেশে ফের বাড়ল করোনা, পাল্লা দিয়ে বাড়ল মৃত্যু

দেশে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ফের বারোশো পার।

Coronavirus: দেশে ফের বাড়ল করোনা, পাল্লা দিয়ে বাড়ল মৃত্যু

নিজস্ব প্রতিবেদন: সামান্য বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। দেশে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ফের বারোশো পার। বাড়ল দৈনিক সংক্রমণও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৩৬৫ জন। যা মঙ্গলবারের তুলনায় সাড়ে পাঁচ শতাংশ বেশি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২১৭ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১ হাজার ১৮৮। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার  ৩৬৫ জন।  গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬৭ হাজার ৫৯৭।  

আরও পড়ুন, Paracetamol Risk: ইচ্ছে মতো প্যারাসিটামল খান! নিজেই নিজের বিপদ ডেকে আনছেন না তো?

দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২৪ লক্ষ ১০ হাজার ৯৭৬ জন। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৫ হাজার ২৭৯ জনের।  দৈনিক পজিটিভিটি রেট কমে হল ৪ দশমিক ৫৪ শতাংশ। এদিকে, রাজ্যে এক দিনে মোট ৭৩৬ জনের দেহে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে।

ওমিক্রন হানার পর করোনার তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছিল ভারত। পরিস্থিতি গুরুতর না হলেও মৃত্যুর সংখ্যার বাড়বাড়ন্ত এখনও অব্যাহত৷ এরই মধ্যে হাসপাতালগুলি থেকে যে তথ্য উঠে আসছে সেখানে দেখা গিয়েছে এবারের ঢেউয়ে বেশি আক্রান্ত হয়েছে অল্পবয়সীরা। 

হাসপাতালগুলি থেকে যে তথ্য পাওয়া গিয়েছে সরকারি সূত্র জানিয়েছে সেখানে ৪৪ এর কমবয়সীদের মধ্যে এবার আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি দেখা গিয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) জানায়, দ্বিতীয় তরঙ্গে সংক্রমিত জনসংখ্যার অংশের গড় বয়স ছিল ৫৫ বছর।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More