Home> স্বাস্থ্য
Advertisement

Coronavirus: দেশে দৈনিক সংক্রমণে বিশাল লাফ, একদিনে করোনা আক্রান্ত ৫৭ হাজারের বেশি

করোনার এই দুই প্রজাতির হানায় দেশে ফের মারাত্মক রূপ নিতে চলেছে কোভিড।

Coronavirus: দেশে দৈনিক সংক্রমণে বিশাল লাফ, একদিনে করোনা আক্রান্ত ৫৭ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদন: একা ডেল্টায় রক্ষা নেই ওমিক্রন দোসর৷ করোনার এই দুই প্রজাতির হানায় দেশে ফের মারাত্মক রূপ নিতে চলেছে কোভিড। ক্রমশই প্রাদুর্ভাবের রূপ নিচ্ছে নয়া প্রজাতি। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। 

করোনা হানায় গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৩৪ জনের। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ  ৮২ হাজার ৫৫১ জন। গত একদিনে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, দেশে বর্তমানে ২ লক্ষ ১৪ হাজার ৪ জনের চিকিত্‍সা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ২১ হাজার ৮০৩ জন।

এদিকে ৩ জানুয়ারি থেকে দেশজুড়ে ১৮-১৫ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়েছে। মূলত স্কুলগুলি থেকে দেওয়া হচ্ছে টিকা। ভ্যাকসিনেশনের মাধ্যমে করোনা রোখার চেষ্টা চলছে দেশে৷ কিন্তু দুটো ডোজ নিয়েও আক্রান্ত হচ্ছে একাধিক।

আরও পড়ুন, Fact Check: বন্ধ্যাত্ব ডেকে আনছে করোনার টিকা? সত্যিটা জেনে নিন

অন্যদিকে, মঙ্গলবারের পরিসংখ্য়ান বলছে, রাজ্যে ৪৭ হাজারের বেশি করোনা (Corona) পরীক্ষা হয়েছে। এর মধ্য়ে ৯ হাজার ৭৩ জন করোনা (Corona) আক্রান্ত হয়েছে। একদিনে করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৭৬৮ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। গোটা রাজ্যে পজিটিভিটি রেট ১৮.৯৬। স্বাস্থ্য দফতর (Helth Department of West Bengal) সূত্রে খবর, কলকাতায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৫৯। পজিটিভিটি রেটে শীর্ষে এই শহর। কলকাতায় পজিটিভিটি রেট ৩৩.৬৩। হাওড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনায় পজিটিভিটি রেট যথাক্রমে ২৪.৯৯, ১৮.৯৪, ১৮.৯৩, ১৮.৫৭। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More