Home> স্বাস্থ্য
Advertisement

Coronavirus: ফের উর্ধ্বমুখী দৈনিক মৃত্যুর হার, একলাফে কমল দৈনিক আক্রান্ত

  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ কমল, তবে চিন্তা বাড়িয়ে অনেকটাই বাড়ল দৈনিক মৃত্যু। 

Coronavirus: ফের উর্ধ্বমুখী দৈনিক মৃত্যুর হার, একলাফে কমল দৈনিক আক্রান্ত
Updated: Feb 12, 2022, 11:29 AM IST

নিজস্ব প্রতিবেদন: করোনা প্রভাব থেকে ধীরে ধীরে সুস্থ হচ্ছে দেশ। এক সময় যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষের বেশি। শনিবারের পরিসংখ্যানে দেখা গেল তা কমে রয়েছে ৫০ হাজারের গণ্ডিতে।  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ কমল, তবে চিন্তা বাড়িয়ে অনেকটাই বাড়ল দৈনিক মৃত্যু। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮০৪ জনের। যেখানে শুক্রবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৬৫৭। দেশে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৭৭ জন। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২৫ লক্ষ ৩৬ হাজার ১৩৭ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৭ হাজার ৯৮১ জনের। স্বস্তি বাড়িয়ে কমেছে দৈনিক পজিটিভিটি রেট। এখন তা কমে হয়েছে ৩ দশমিক ৪৮ শতাংশ।  

আরও পড়ুন, Milk Benefits: দুধ না খেলে বাড়তে পারে হৃদযন্ত্রের সমস্যাও

শতাংশের হিসেবে শুক্রবারের থেকে আক্রান্তের সংখ্যা তুলনায় ১৩ শতাংশ কম এদিন। বরং দেশে সংক্রমণের হার ৩ শতাংশের বেশি, অন্যদিকে সুস্থতার হারও ৯৭ শতাংশে পৌঁছেছে।

এদিকে রাজ্যেও নিম্নমুখী কোভিড গ্রাফ। শুক্রবার স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশিত কোভিড ১৯ বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে ৭৬৭ জনের সংক্রমণ ধরা পড়েছে। বৃহস্পতিবার সেই সংখ্যা ছিল ৮১৭। তবে বেড়েছে দৈনিক মৃতের সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় সংক্রামিত হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে ২৭ জনের। বৃহস্পতিবার সেই সংখ্যা ছিল ২৬। করোনা প্রকোপ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৩৬১ জন। সুস্থতার হার ৯৮.২৫ শতাংশ। পজিটিভিটি রেট ১.৭৩ শতাংশ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)