Home> স্বাস্থ্য
Advertisement

Corona Update: দীপাবলিতে স্বস্তি দেশে, সংক্রমণের থেকে বাড়ল করোনামুক্তের সংখ্যা

বুধবার বিগত ২৫০ দিনে সংক্রমণ সবচেয়ে কম ছিল

Corona Update: দীপাবলিতে স্বস্তি দেশে, সংক্রমণের থেকে বাড়ল করোনামুক্তের সংখ্যা
Updated: Nov 04, 2021, 11:06 AM IST

নিজস্ব প্রতিবেদন: উৎসব আবহে কিছুটা হলেও স্বস্তি দেশে। দেশে আক্রান্তের সংখ্যার থেকে করোনা মুক্তের সংখ্যা বৃদ্ধি পেল অনেকটাই। তবে এও ঠিক বুধবারের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও তা ১২ হাজারের গণ্ডিতেই রয়েছে।  করোনার সার্বিক পরিসংখ্যান অনুযায়ী, বুধবার ২৫০ দিনের মধ্যে সংক্রমণ সবচেয়ে কম ছিল। 

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বৃহস্পতিবারের প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৮৮৫ জন। অন্যদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়েছে ১৫ হাজার ৫৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৬১ জনের। অতিমারি ভাইরাসকে হারিয়ে দেশে সুস্থ হয়েছে ১৫ হাজার ৫৪ জন। গতকাল করোনামুক্ত হয়েছিল ১৫ হাজার ২১ জন।

আরও পড়ুন: 'পশ্চিমবঙ্গ জঙ্গী গ্যাংস্টার এদের শেল্টার হয়ে গেছে', তৃণমূলকে বেনজির আক্রমন দিলীপের

বুধবারে করোনা কোপে প্রাণ হারিয়েছিলেন ৪৪৩ জন। এদিন সেই সংখ্যা কিছুটা বাড়ল। এর পাশাপাশি জোর কদমে চলছে টিকাকরণের কাজও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা টিকা পেয়েছে ৩০ লক্ষ ৯০ হাজার ৯২০ জন৷ এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ১০৭ কোটি ৬৩ লক্ষ ১৪ হাজার ৪৪০ জনের। 

আরও পড়ুন: Bus Fare: বাসের ভাড়া বাড়ছে না, জ্বালানির খরচ কমাতে বিকল্প পরিকল্পনায় জোর রাজ্যের

এদিকে, ফের রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ। দৈনিক সংক্রমণ ৮৬২। রাজ্যে যেমন বৃদ্ধি পেয়েছে সংক্রমণ হার। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ২৪৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ২৪৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৬৭ হাজার ২০৯ জন। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ২৪৯ জন নতুন করোনা আক্রান্ত হয়েছে। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেই জেলায় শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ হয়েছে ১৩৫ জনের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)