Home> বিনোদন
Advertisement

TV Actress: অনিন্দিতার ফেক অ্যাকাউন্ট থেকে অশ্লীল মেসেজ, সাইবার ক্রাইমের দ্বারস্থ অভিনেত্রী...

TV Actress: ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অনিন্দিতা রায়চৌধুরী। সোশ্যাল মিডিয়ায় এবার বিপাকে পড়েছেন অভিনেত্রী। তাঁর নাম ও ছবি চুরি করে তৈরি হয়েছে একাধিক ফেক প্রোফাইল। কোনও অ্যাকাউন্ট থেকে চাওয়া হচ্ছে টাকা তো কোনও অ্যাকাউন্ট থেকে পাঠানো হচ্ছে অশ্লীল মেসেজ। এবার পুলিসের দ্বারস্থ অনিন্দিতা।

TV Actress: অনিন্দিতার ফেক অ্যাকাউন্ট থেকে অশ্লীল মেসেজ, সাইবার ক্রাইমের দ্বারস্থ অভিনেত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোশ্যাল মিডিয়া একদিকে যেমন তারকাদের সঙ্গে যুক্ত রাখে সাধারণ মানুষদের। সেরকমই সোশ্যাল মিডিয়া(Social Media) অনেক সময়ই হয়ে দাঁড়ায় বিপত্তির কারণ। কারণ তারকাদের পাশাপাশি নেটপাড়ায় ছড়িয়ে আছে তারকাদের নামের বেশ কিছু ফেক প্রোফাইল। মাঝে মাঝেই সেইসব প্রোফাইল নিয়ে অভিযোগ জানান তারকারা। এবার সেরকমই কিছু ঘটনা ঘটেছে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী(Tv Actress) অনিন্দিতা রায়চৌধুরীর(Anindita Ray Chaudhury) সঙ্গে। সোশ্যাল মিডিয়াতেই সেই ক্ষোভ উগরে দিলেন তিনি।

আরও পড়ুন- Jawan: শাহরুখের আদলে তৈরি, মুখে নাইট রাইডার্সের গান, ভাইরাল ‘জওয়ান’ পুতুল...

অনিন্দিতা জানান যে এই প্রথমবার নয়, এর আগেও ফেক প্রোফাইল থেকে তাঁর নামে অপপ্রচার চলে। এবার অভিনেত্রীর নাম ও ছবি চুরি করে একটি প্রোফাইল খোলা হয়েছে, যে প্রোফাইল থেকে টাকা চাওয়া হচ্ছে কখনও বা অশ্লীল মেসেজ পাঠানো হচ্ছে। সেই খবর পেয়েছেন অনিন্দিতা নিজেও। এরপরেই তৎপর হয়ে ওঠেন অনিন্দিতা। তিনি প্রথমেই ফেসবুকের নিজস্ব প্রাইভেসি হেল্পলাইনে যোগাযোগ করেন কিন্তু অভিনেত্রীর অভিযোগ তিনি ওখান থেকে কোনও সাহায্যই পাননি। অবশেষে তিনি যোগাযোগ করেন কলকাতা পুলিস ও সাইবার ক্রাইম সেলের সঙ্গে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় সবাইকে তৎপর করতে বুধবার একটি পোস্ট করেন অভিনেত্রী।

অনিন্দিতা রায়চৌধুরী ফেসবুকে লেখেন, ‘একই সমস্যা বারবার হচ্ছে, নানা রকম ফেক অ্যাকাউন্ট থেকে মানুষকে বিরক্ত করা হচ্ছে, কখনো "টাকা দিলে কাজ দেবো" বলা হচ্ছে, কখনো অশ্লীল শব্দ ব্যবহার করে টেক্সট করা হচ্ছে। এবং স্বাভাবিক ভাবেই আমারই একাধিক ছবি ও ব্যবহার করা হচ্ছে সেই সমস্ত প্রোফাইলে। কলকাতা পুলিস ও সাইবার ক্রাইমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। এমনকী ফেসবুকের নিজস্ব প্রাইভেসি হেল্পলাইনেও যোগাযোগ করেছি। কিন্তু কোনও উপকার হয়নি’।

আরও পড়ুন- Shiboprasad-Nandita | Abir Chatterjee: প্রথমবার রাষ্ট্রপতি ভবনে বাংলা সিনেমার শ্যুটিং, দিল্লিতে শিবপ্রসাদ-নন্দিতার ফ্রেমে আবীর...

পাশাপাশি তিনি লেখেন, ‘তাই সবাইকে জানাতে চাই যে যাঁরা মাঝেমাঝেই এই ধরনের অভিজ্ঞতার শিকার হচ্ছেন, তাঁদের সবাইকে এটাই বলার যে শেয়ার করা ছবিটি আমার আসল অ্যাকাউন্টের ছবি এবং আমার এই একটাই অ্যাকাউন্ট, যার সঙ্গে ব্লু টিক আছে, বাকি সব ফেক প্রোফাইল’। অভিনেত্রী জানান যে সেই সমস্ত ফেক প্রোফাইল থেকে প্রথমেই তাঁকে ব্লক করে রাখা হয়েছে। অনিন্দিতার পোস্টের কমেন্ট বক্সে অনেকেই অভিযোগ করেছেন যে অনিন্দিতার অন্য প্রোফাইল থেকে তাঁদের কাছেও অদ্ভুত মেসেজ ও ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More