Home> বিনোদন
Advertisement

২০১৫: বছরের সবচেয়ে সফল পাঁচ বলিউড সিনেমা

২০১৫: বছরের সবচেয়ে সফল পাঁচ বলিউড সিনেমা

বছরভর বলিউডে নানা সিনেমা এল, গেল। তাদের মধ্যে হাতে গোনা কয়েকটা ছবি সাফল্যের মুখ দেখল। দেখে নিন ২০১৫ সালে বক্স অফিসে বলিউডের সবচেয়ে সফল পাঁচ সিনেমার কথা--

৫) বেবি (৯৪.৮৭ কোটি)- নীরজ পান্ডে পরিচালিত অক্ষয় কুমারের এই সিনেমা সবার মন জিতে নেয়। বেবি নামের এক অপারেশনে গিয়ে অক্ষয় কুমারের রোমহর্ষক অভিযানকে নিয়ে করা এই সিনেমা মুক্তির পাওয়ার তিন দিন পর থেকে ঝড় তোলে। শুরুটা দারুণ ভাল না হওয়ায় একটুর জন্য একশো কোটির ক্লাবে ঢুকতে পারেনি। বিস্তারিত পড়ুন এখানে

 

৪) এবিসিডি টু (১০৫.৭৪ কোটি)-- গল্পকে নাচের আকারে দেখিয়ে বাজিমাত করলেন রিমো ফার্নান্ডেজ। এবিসিডি-র প্রথম পার্টে যে ভুল গুলো করেছিলেন, পার্ট টু-তে সেগুলো শুধরে উপহার দিলেন স্মার্ট ছবি। বরুণ ধাওয়ান, শ্রদ্ধা কাপুররা দারুণ নাচলেন, অভিনয় করলেন। ফল ১০০ কোটির ক্লাবের গর্বিত সদস্য।

৩) তন্নু ওয়েডস মন্নু রিটার্নস (১৫০.৭৭ কোটি)- বিষয়ভিত্তিক সিনেমা। স্বল্প বাজেটের সিনেমা। স্মার্ট মেকিং আর দুর্দান্ত অভিনয়কে দর্শক দুহাত ভরে স্বাগত জানিয়েছে।

২) প্রেম রতন ধন পায়ো (২০৭.৪ কোটি)-- সল্লু ম্যাজিকে অনেক দিন পর হিটের মুখ দেখলেন সুরজ সুরজ বরজাতিয়া। গল্প, পরিচালনা যে দারুণ তা নয়। তবে ওই সল্লু ফ্যাক্টর। হলে মুক্তির আগে ৫০ কোটি রিটার্ন নিশ্চিত। তার ওপর আবার সলমন আছেন বলেই তার ভক্তকুল এক সপ্তাহের টিকিট বুক করে ফেলেন। তারও ওপর আবার ছবি মুক্তির সময়টা দারুণ ছিল। সবে বজরঙ্গি ভাইজান-এর মত দারুণ একটা সিনেমায় সলমনকে নিয়ে চলা আবেগ তখনও থামেনি। ফলে একটা আবেগে ভর করে ২০০ কোটির বৈতরণী পার হয়ে গিয়েছে।

১) বজরঙ্গি ভাইজান (৩২০.৮৭ কোটি)--ঈদে মুক্তি। দারুণ গল্প। পরিচালনা দুর্দান্ত। ভারত-পাকিস্তান ফ্যাক্টর। আর হ্যাঁ সলমন খান। ব্যাপরটা যা হওয়ার তাই হয়েছে। বক্স অফিসে সর্বকালীন সফল রেকর্ডে প্রথম দিকে ঠাঁই করে নিয়েছে।

Read More