Home> বিনোদন
Advertisement

বৈঠকেও মিলল না সমাধান, বন্ধ হচ্ছে একাধিক ধারাবাহিকের সম্প্রচার?

 বৈঠকেও কোনও সমাধান সূত্রই বের হয়নি বলে জানান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

বৈঠকেও মিলল না সমাধান, বন্ধ হচ্ছে একাধিক ধারাবাহিকের সম্প্রচার?

নিজস্ব প্রতিবেদন : প্রযোজক - আর্টিস্ট ফোরামের দড়ি টানাটানিতে বন্ধ টলিপাড়ায় ধারাবাহিকের শুটিং। বকেয়ার দাবিতে শনিবার কাজে যোগ দেননি ধারাবাহিকের বহু অভিনেতা - অভিনেত্রীরা। মাসখানেক আগে অভিনেতাদের সংগঠনের সঙ্গে প্রযোজকদের যে চুক্তি হয়েছিল তা মানা হচ্ছে না বলে অভিযোগ অভিনেতাদের। এবিষয়ে শনিবার সকাল থেকে শ্যুটিং বন্ধ থাকার পর দফায় দফায় বৈঠকে বসেন প্রযোজক ও আর্টিস্ট ফোরাম। এরপরে নিজেদের মধ্যে বৈঠক করেন প্রযোজকরা। যদিও সেই বৈঠকেও কোনও সমাধান সূত্রই বের হয়নি বলে জানান আর্টিস্ট ফোরামের সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

অভিনেতাদের দাবি, মাসখানেক আগে টালিগঞ্জের প্রযোজকদের সঙ্গে অভিনেতা ও কলাকুশলীদের একটি চুক্তি হয়। সেই চুক্তি অনুসারে কলাকুশলীদের বেতন ৪০ শতাংশ বাড়ে। তাঁদের কাজের সময় সর্বোচ্চ ১২ ঘণ্টা বেঁধে দেওয়া হয়। অভিনেতাদের কাজের সময় বেঁধে দেওয়া হয় ১০ ঘণ্টা। তাছাড়া অবিলম্বে অভিনেতাদের বকেয়া বেতন মেটানো হবে বলে জানান প্রযোজকরা। অভিনেতাদের সংগঠনের দাবি, সেই চুক্তি মেনে জনপ্রিয় অভিনেতাদের বকেয়া মেটানো হলেও অপেক্ষাকৃত কমপরিচিত অভিনেতাদের টাকা এখনো মেটায়নি বেশ কয়েকজন প্রযোজক। অভিনেতাদের পাওনা বকেয়া রেখেছে এমন প্রযোজনা সংস্থার তালিকায় রয়েছে ব্ল্যাক ম্যাজিক ও ভেঙ্কটেশের নামও। তাছাড়া সেদিনের চুক্তির কোনও লিখিত দস্তাবেজ অভিনেতাদের সংগঠনকে দেওয়া হয়নি বলেও অভিযোগ। 

আরও পড়ুন-প্রিয়াঙ্কা-নিকের এনগেজমেন্ট পার্টির মেনুতে কী থাকছে জানেন?

fallbacks

আরও পড়ুন-হাতে হাত, নিকের সঙ্গে 'রোকা'য় লাজবতী প্রিয়াঙ্কা

প্রযোজকদের কথা অনুযায়ী, আর্টিস্ট ফোরামের বেশিরভাগ অভিনেতা-অভিনেত্রীই নির্দিষ্ঠ কোনও ধারাবাহিকে স্থায়ীভাবে কাজ করেন না। তাঁরা একসঙ্গে একাধিক ধারাবাহিকে কাজ করেন। তাই তাঁরা শ্রমির আইনের আওতায় পড়েন না। সেকারণে তাঁদের বকেয়া টাকা মেটাতে দেরি হচ্ছে। তবে যেসমস্ত অভিনেতা-অভিনেত্রী নির্দিষ্ট কোনও ধারাবাহিকে স্থায়ীভাবে অভিনয় করেন তাঁদের বকেয়া ইতিমধ্যেই মিটিয়ে দেওয়া হয়েছে। 

এদিকে বকেয়া না মেটালে কাজ শুরু করেবেন না বলে জানিয়েছেন অভিনেতা-অভিনেত্রীরা। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নেমেছেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। এরই মধ্যে প্রকট হয়ে উঠেছে আর্টিস্ট ফোরামের অভ্যন্তরীণ রাজনীতি। ওদিকে চ্যানেল কর্তৃপক্ষগুলির তরফে জানানো হয়েছে, তাদের হাতে ধারাবাহিকের কোনও অসম্প্রচারিত পর্ব মজুত নেই। ফলে অবিলম্বে শুটিং চালু না হলে সোমবার থেকে বন্ধ হয়ে যেতে পারে বহু জনপ্রিয় ধারাবাহিকের সম্প্রচার।  

আরও পড়ুন-'রোকা' অনুষ্ঠানে টানা তিন ঘণ্টা পুজোয় বসেছিলেন প্রিয়াঙ্কা-নিক! কী বললেন পুরোহিত?

fallbacks

আরও পড়ুন-'বাগদান' সম্পন্ন হতেই নিকের সঙ্গে ঘনিষ্ঠ প্রিয়াঙ্কা!

Read More